বিজ্ঞাপন

তৃতীয়বারের মতো রিমান্ডে জি কে শামীমের সাত সহযোগী

October 6, 2019 | 3:10 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: অস্ত্র আইনের মামলায় সাবেক যুবলীগ নেতা জি কে শামীমের সাত সহযোগীর ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। এ নিয়ে তৃতীয়বারের মতো রিমান্ড আবেদন মঞ্জুর করলেন আদালত।

বিজ্ঞাপন

রোববার (৬ অক্টোবর) শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মইনুল ইসলাম এ আদেশ দেন। অস্ত্র ও মানি লন্ডারিং আইনের মামলায় ৭ আসামির বিরুদ্ধে তৃতীয়বারের মত রিমান্ড মঞ্জুর করেন আদালত।

রিমান্ডে যাওয়া সাত আসামি হলেন, মো. দেলোয়ার হোসেন, মো. মোরাদ হোসেন, মো. জাহিদুল ইসলাম, মো. শহীদুল ইসলাম, মো. কামাল হোসেন, মো. সামসাদ হোসেন ও মো. আনিছুল ইসলাম।

এদিন, মামলাটির তদন্ত কর্মকর্তা এসআই শেখর চন্দ্র মল্লিক র‌্যাব-১ এর অস্ত্র আইনে দায়ের করা মামলায় আসামিদের আদালতে হাজির করে মামলা তদন্তের স্বার্থে সাত দিনের রিমান্ডের আবেদন জানান।

বিজ্ঞাপন

আবেদনে বলা হয়, আসামিরা তাদের নামের লাইসেন্স করা অস্ত্র প্রকাশ্যে বহন, প্রদর্শন ও ব্যবহার করে লোকজনের মধ্যে ভয়-ভীতি সৃষ্টি তৈরি করে বিভিন্ন ধরণের টেন্ডারবাজি, চাঁদাবাজি করে স্বনামে-বেনামে বিপুল পরিমাণ অবৈধ অর্থের মালিক হয়। আসামিরা ব্যক্তিগত নিরাপত্তার অজুহাতে লাইসেন্সপ্রাপ্ত হলেও তারা শর্ত ভঙ্গ করে প্রকাশ্যে এসব অস্ত্র-শস্ত্র বহন এবং প্রদর্শন করে জনমনে ভীতি তৈরি করেন।

সরকারি অনুমতি ছাড়া কি কি উদ্দেশ্যে এতগুলো অস্ত্র নিয়ে জনসম্মুখে প্রদর্শন করে ঘুরে বেড়াতো। জব্দ করা অস্ত্র ছাড়া তাদের কাছে আর কোনো অস্ত্র আছে কি না, সরকারি লাইসেন্সের শর্ত ভঙ্গ করে এ মামলার প্রধান আসামি জি কে শামীমের আরও কে কে তার দেহরক্ষী হিসেবে কাজ করে এবং তাদের কি কি অস্ত্র আছে এসব কারণের রহস্য উদঘাটনে আসামিদের রিমান্ড মঞ্জুরের প্রার্থনা করেন তদন্ত কর্মকর্তা।

এ সময় আসামিদের পক্ষে তাদের আইনজীবী শওকত ওসমান জামিন আবেদন করেন। অপর দিকে রাষ্ট্রপক্ষ রকিবুল ইসলাম জামিনের বিরোধীতা করেন। উভর পক্ষের শুনানি শেষে আদালত জামিন না মঞ্জুর করে এ রিমান্ডের আদেশ দেন।

বিজ্ঞাপন

গত ২১ সেপ্টেম্বর অস্ত্র মামলায় ৪ দিন ও ১ অক্টোবর মানি লন্ডারিং আইনে ৪ দিন করে রিমান্ড দিয়েছিলেন আদালত।

উল্লেখ্য, গত ২০ সেপ্টেম্বর সকাল ১১টার দিকে নিকেতনের ৫ নম্বর রোডের ১৩ নম্বর বাসায় জি কে শামীমের অফিসে অভিযান শুরু করে র‌্যাব। পরে দুপুর ১২টার দিকে একই রোডের জি কে শামীমের ১৪৪ নম্বর নিজের বাড়িতে অভিযান চালায় র‌্যাব। অভিযানের সময় সেখানেই অবস্থান করছিলেন তিনি। এ সময় তার সঙ্গে ছয় সহযোগীকে গ্রেফতার করা হয়। শামীমের অফিস থেকে ১৬৫ কোটি টাকার এফডিআর চেকসহ নগদ প্রায় দুই কোটি টাকা জব্দ করা হয়। শামীমের কাছে একটি অস্ত্রও পায় র‌্যাব।

সারাবাংলা/এআই/জেএএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন