বিজ্ঞাপন

শ্রীলংকার রকমারি খাবার নিয়ে পেনিনসুলায় ফুড ফেস্টিভাল

October 18, 2019 | 9:28 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: শ্রীলংকার প্রায় ১০০ পদের ঐতিহ্যবাহী রকমারি খাবার নিয়ে চট্টগ্রামের হোটেল দ্য পেনিনসুলায় শুরু হয়েছে ১৪ দিনব্যাপী তাপ্রোবান ফুড ফেস্টিভ্যাল। শ্রীলংকার সব নাগরিক ও বিভিন্ন উপদ্বীপের মানুষের কাছে উপাদেয় ৮০ রকমের আইটেম এবং ২০ রকমের মিষ্টি-ডেজার্ট দিয়ে ফুড ফেস্টিভালের বুফে সাজানো হয়েছে।

বিজ্ঞাপন

শুক্রবার (১৮ অক্টোবর) রাতে মোমবাতি জ্বালিয়ে ফেস্টিভ্যালের উদ্বোধন করেন বাংলাদেশে নিযুক্ত শ্রীলংকান হাইকমিশনার কৃষান্থে ডি সিলভা। এ উপলক্ষে পেনিনসুলার লেগুনা রেস্তোরাঁকে শ্রীলংকান সাজে সাজানো হয়েছে।

শ্রীলংকান হাইকমিশনার কৃষান্থে ডি সিলভা বলেন, ‘শ্রীলংকার সঙ্গে রয়েছে বাংলাদেশের বন্ধুত্বপরায়ণ সম্পর্ক। দুই বন্ধুরাষ্ট্রের মধ্যে যে সৌহাদ্যপূর্ণ সম্পর্ক বিরাজমান রয়েছে তা ভবিষ্যতে আরও বাড়বে বলে আমি আশাবাদী।’

বিজ্ঞাপন

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বিজিবির দক্ষিণ-পূর্বাঞ্চলের অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. আমিরুল ইসলাম সিকদার, পেনিনসুলা হোটেলের মহাব্যবস্থাপক মুশতাক এইচ লুহার।

আয়োজকরা জানিয়েছেন, শ্রীলংকার রাজকীয় এই বুফের দাম ধরা হয়েছে সাড়ে তিন হাজার টাকা। ৩১ অক্টোবর পর্যন্ত চলবে এই তাপ্রোবান ফুড ফেস্টিভাল।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন