বিজ্ঞাপন

শাহজালাল বিমানবন্দরে হবে তৃতীয় টার্মিনাল, জাইকার সঙ্গে সমঝোতা

October 24, 2019 | 1:40 am

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সম্প্রসারণ প্রকল্পের আওতায় তৃতীয় টার্মিনাল নির্মাণের জন্য একটি সমঝোতা স্মারকে স্বাক্ষর করেছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়। বুধবার (২৩ অক্টোবর) জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সির (জাইকা) ফ্যাক্ট ফাইন্ডিং মিশন এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের মধ্যে এই সমঝোতা স্মারক স্বাক্ষর হয়।

বিজ্ঞাপন

সরকারের পক্ষে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মহিবুল হক ও বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. মফিদুর রহমান এবং জাইকার পক্ষ থেকে সিনিয়র ডেপুটি ডিরেক্টর মিজ মিয়াহারা এই চুক্তিতে স্বাক্ষর করেন।

এসময় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশের এভিয়েশন খাত বিশ্বমানে পরিণত হওয়ার পথে এগিয়ে চলছে। মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে জনবান্ধব এভিয়েশন খাত গড়ে তোলার লক্ষ্যে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় কাজ করে চলছে। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল এমনভাবে নির্মাণ করা হবে যাতে যাত্রীরা তা ব্যবহার করে সন্তুষ্টি প্রকাশ করেন।’ তিনি জাপানি প্রতিনিধি দলকে বিমানবন্দর নির্মাণে আন্তর্জাতিক সব মান অনুসরণ করার ব্যাপারে গুরুত্ব দিতে অনুরোধ করেন।

চুক্তি স্বাক্ষর শেষে জাইকার ঊর্ধ্বতন উপ-পরিচালক মিজ মিয়াহারা আই বলেন, ‘জাইকা যথাসম্ভব দ্রুততার সঙ্গে তৃতীয় টার্মিনাল নির্মাণের কাজ শুরু করতে চায়। বাংলাদেশের এভিয়েশন খাতের উন্নয়নে জাইকা যুক্ত হতে পেরে অত্যন্ত আনন্দিত। তৃতীয় টার্মিনাল নির্মাণে যাত্রীদের সন্তুষ্টি অর্জনের বিষয়টি সর্বোচ্চ গুরুত্বের সাথে বিবেচনা করা হবে।’

বিজ্ঞাপন

চুক্তি অনুযায়ী হযরত শাহজালাল আন্তজার্তিক বিমান বন্দরের তৃতীয় টার্মিনাল নির্মাণের সব খরচ বহন করবে জাইকা। প্রায় ১৪ হাজার কোটি টাকা ব্যায়ে নির্মাণ হতে যাওয়া তৃতীয় টার্মিনালে থাকছে আধুনিক সব সুযোগ সুবিধা।

সারাবাংলা/জেআর/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন