বিজ্ঞাপন

‘খালেদার অসুস্থতা নিয়ে রাজনৈতিক উদ্দেশ্য হাসিল করতে চায় বিএনপি’

October 26, 2019 | 2:38 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ফেনী: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে বিএনপি যতটা উদ্বিগ্ন, তার চেয়ে বেশি রাজনৈতিক উদ্দেশ্য হাসিল করতে চায় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বিজ্ঞাপন

তিনি বলেন, খালেদা জিয়ার দলের নেতা ও স্বজনরা তার অসুস্থতার যে চিত্র তুলে ধরেন, চিকিৎসকদের অবজারভেশন তেমন নয়। খালেদার শারীরিক অবস্থা নিয়ে তারা যতটা না উদ্বিগ্ন, এটা নিয়ে তার চেয়ে বেশি রাজনৈতিক উদ্দেশ্য হাসিল করতে চায়। এটা নিয়ে তাদের দুরভিসন্ধি রয়েছে।

শনিবার (২৬ অক্টোবর) দুপুরে ফেনী সার্কিট হাউজে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ের সময় তিনি এসব কথা বলেন।

এসময় বিএনপির সমালোচনা করে কাদের আরও বলেন, দুই বছর হয়ে গেল তিনি কারাগারে। কিন্তু বিএনপি তার মুক্তির জন্য চোখে পড়ার মতো কোনো আন্দেলনই করতে পারেনি। তারা আন্দোলন করে খালেদা জিয়াকে বের করতে পারলে করুক, আমাদের আপত্তি নেই। কিন্তু তারা শুধু হাঁকডাক দিতে পারে, আন্দোলন করতে পারে না।

বিজ্ঞাপন

চলমান ‘শুদ্ধি অভিযানে’র প্রসঙ্গ টেনে ওবায়দুল কাদের বলেন, দুনিয়ার ইতিহাসে কোনো দেশে দলীয় সরকার তাদের দলের বিরুদ্ধে এ ধরনের শুদ্ধি অভিযান পরিচালনা করেছে বলে আমার জানা নেই। বাংলাদেশের ইতিহাসে শেখ হাসিনা নিজের দলের লোকের বিরুদ্ধে অভিযান চালিয়ে যে দৃষ্টান্ত স্থাপন করেছেন, তা বিরল। তিনি প্রমাণ করেছেন, অপরাধ করলে নিজের দলের কারও জন্যও ছাড় নেই।

এসময় সরকারের এই সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী নুসরাত হত্যা মামলার রায়ের প্রসঙ্গ টেনে বলেন, নুসরাত হত্যার রায় প্রমাণ করে, স্বাধীন বিচার ব্যবস্থায় বর্তমান আওয়ামী লীগ সরকার হস্তক্ষেপ করে না। আওয়ামী লীগের নেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ মামলার ব্যাপারে কঠোর অবস্থানে ছিলেন। এ মামলায় ১৬ জনের সবার ফাঁসি হয়েছে। এর মধ্যে আওয়ামী লীগের স্থানীয় এক সভাপতিও ছিলেন, তাকে চার্জশিট থেকে বাদ দেওয়া হয়নি। তিনিও ফাঁসির রায় পেয়েছেন। এ থেকে প্রমাণ হয়, অপরাধী যেই হোক না কেন, তার নিস্তার নেই।

এসময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম, ফেনী ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম, ফেনী-২ আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী, জেলা প্রশাসক মো. ওয়াহিদুজ্জামান, পুলিশ সুপার খোন্দকার নুরুন্নবী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সুমনী আক্তার, ফেনী জেলা আওয়ামীলীগের সভাপতি আবদুর রহমান বিকম, ফেনী পৌরসভার মেয়র হাজী আলা উদ্দিন, প্যানেল মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী, সড়ক ও জনপদ বিভাগ কুমিল্লা জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী এ কে এম মনির হোসেন পাঠান ও নোয়াখালী সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী আবদুর রহিমসহ অন্যরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন