বিজ্ঞাপন

শপথ নিলেন চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচিতরা

October 30, 2019 | 1:56 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

শপথ নিয়েছেন চলচ্চিত্র শিল্পী সমিতি নির্বাচনে নব নির্বাচিত প্রার্থীরা। বুধবার (৩০ অক্টোবর) এফডিসির জহির রায়হান কালার ল্যাব অডিটোরিয়ামে দুপুর ১২টা ৪৫ মিনিটে তারা শপথ গ্রহণ অনুষ্ঠান শুরু হয়।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধান নির্বাচন কমিশনার ইলিয়াস কাঞ্চন, অভিনেতা ও সংসদা সদস্য ফারুক, সোহেল রানা। এছাড়া উপস্থিত ছিলেন এফডিসিকেন্দ্রিক চলচ্চিত্র সংশ্লিষ্ট অন্যান্য সমিতির প্রতিনিধিরা।

প্রথমে প্রধান নির্বাচন কমিশনার ইলিয়াস কাঞ্চন সভাপতি মিশা সওদাগরকে শপথ বাক্য পাঠ করান। পরে বাকি সদস্যদের শপথ বাক্য পাঠ করান মিশা সওদাগর।

প্রারম্ভিক বক্তৃতায় ইলিয়াস কাঞ্চন বলেন, চলচ্চিত্র শিল্পী সমিতি নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে কাজ করতে পারা মর্যাদার বিষয়। আমি চেষ্টা করেছি সুন্দরভাবে নির্বাচন পরিচালনা করতে। সুষ্ঠু নির্বাচনের জন্য এমন কিছু কাজ করতে হয়ে যা কেউ ভাবেননি। সাংবাদিক থেকে শুরু করে চলচ্চিত্র সংশ্লিষ্টরা কড়া নিয়মের কারণে কষ্ট পেয়েছেন। আমি সেজন্য দুঃখ প্রকাশ করছি।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, আমি সুন্দর পরিবেশে নির্বাচন পরিচালনা করেছি। সেজন্য কিছু নিয়মনীতি ছিল। আইন ছিল। প্রথম বলে সেটা মানতে কিছুটা কষ্ট হয়েছে।

সভাপতি মিশা সওদাগর বাকি নির্বাচিত সদস্যদের শপথ বাক্য পাঠ করাচ্ছেন। ছবি: আশীষ সেনগুপ্ত

সভাপতি মিশা সওদাগর বাকি নির্বাচিত সদস্যদের শপথ বাক্য পাঠ করাচ্ছেন। ছবি: আশীষ সেনগুপ্ত

নির্বাচনকে প্রতিদ্বন্দিতাপূর্ণ করার পেছনে সভাপতি পদে নির্বাচন করা মৌসুমীর ভূমিকা রয়েছে বলে মনে করেন ইলিয়াস কাঞ্চন। তিনি বলেন, সভাপতি পদে মৌসুমী নির্বাচন করেছেন বলে নির্বাচন এতটা জাঁজমকপূর্ণ হয়েছে। তিনি না থাকলে হয়ত এতটা আলোচিত হত না এবারের নির্বাচন। এই প্রথম কোনো নারী শিল্পী শিল্পী সমিতির সভাপতি পদে নির্বাচন করেছেন। আমি আমাদের শিল্পীদের জন্য গর্ববোধ করি।

অতিথিরে বক্তব্যে সোহেল রানা শিল্পীদের এক থাকার আহ্বান জানান। তিনি বলেন, শিল্পীদের মধ্যে একতা প্রয়োজন। তাহলে চলচ্চিত্র আশার আলো দেখবে। যদি শিল্পীদের মধ্যে একতা না থাকে তাহলে সরকার আমাদের কথা শুনবে না, মানুষ আমাদের কথা শুনবে না। আমি বলব, যদি শিল্পীদের মধ্যে যদি কোনো দাবি দাওয়া থাকে তাহলে নিজেদের মধ্যে আলোচনা করে মিটমাট করা উচিত। জনসম্মুখে আনলে রেষারেষি বাড়বে।

বিজ্ঞাপন

১৮ জন নির্বাচিত প্রতিনিধির মধ্যে ৩ জন শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন না। তারা হলেন— চিত্রনায়ক ইমন, আলীরাজ ও আফজাল শরীফ। এছাড়া শপথ হয়ে যাওয়ার পরে অনুষ্ঠানস্থলে আসেন সহ সভাপতি হিসেবে নির্বাচিত অভিনেতা ডিপজল। তবে যার আসনেনি তারা পরবর্তী সময়ে শিল্পী সমিতির সভাপতির দেওয়া সময় অনুযায়ী অংশ নিতে পারবেন।

চলচ্চিত্র শিল্পী সমিতি নির্বাচনে ১৮টি পদে ২৭ জন প্রার্থী নির্বাচন করছেন। এবার নির্বাচনে ৪৪৯ জন ভোটারের মধ্যে ভোট দিয়েছেন ৩৮৬ জন। নতুন কমিটি ২০১৯-২১ সালের ৩০ অক্টোবর পর্যন্ত শিল্পী সমিতির নেতৃত্ব দেবেন।

সারাবাংলা/আরএসও/পিএম

Tags: , , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন