বিজ্ঞাপন

আর্চারিতে এবার নারী দলের স্বর্ণ জয়

December 8, 2019 | 11:52 am

স্পোর্টস ডেস্ক

রোববার (৮ ডিসেম্বর) সকালে শ্রীলঙ্কাকে হারিয়ে বাংলাদেশ পুরুষ দল আর্চারির রিকার্ভে দলগত স্বর্ণপদক জয় করে। আর এরপরেই নারী দল জয় করে স্বর্ণপদক। এটি এসএ গেমসে বাংলাদেশের ৯ম স্বর্ণপদক। নারী দলও শ্রীলঙ্কাকে ফাইনালে হারিয়ে স্বর্ণ জয় করেন।

বিজ্ঞাপন

                                                                 এসএ গেমসের আর্চারিতে প্রথম স্বর্ণ বাংলাদেশের

রিকার্ভ নারী দলগত ইভেন্টের ফাইনালে শ্রীলঙ্কাকে ৬-০ সেট পয়েন্টে উড়িয়ে দিয়েছে বাংলাদেশের তিন আর্চার—ইতি খাতুন, মেহনাজ আক্তার ও বিউটি রায়। আর্চারিতে ১০ ইভেন্টেই ফাইনালে উঠেছে বাংলাদেশ। যার মধ্যে দলগত নারী ও পুরুষ উভয় ইভেন্টে স্বর্ণ জয় করে নিয়েছে বাংলাদেশ। আর বাকি ৮টি ইভেন্টেও  স্বর্ণপদক জয়ের আশা রয়েছে বাংলাদেশের।

বিজ্ঞাপন

রিকার্ভ দলগত ইভেন্টে স্বর্ণপদকজয়ী ইতি খাতুন রিকার্ভ একক ইভেন্টেরও ফাইনালে উঠেছেন। সেমিফাইনালে হারিয়েছেন ভুটানের কারমাকে। ভুটান থেকে প্রথম সরাসরি অলিম্পিকে সুযোগ পাওয়া কারমাকে হারিয়ে চমকে দেন ইতি। এ ছাড়াও মেয়েদের কম্পাউন্ডের এককের ফাইনালে উঠেছেন সোমা বিশ্বাস। শ্রীলঙ্কার থাকশিলাকে সেমিফাইনালে হারিয়েছেন সোমা। ফাইনালে প্রতিপক্ষ ভুটানের করুনারত্নে।

রোববার (৮ ডিসেম্বর) আর্চারির দলগত ইভেন্টে পুরুষ ও নারী উভয় ইভেন্টে স্বর্ণপদক জিতে নেয় বাংলাদেশ। আর তাতেই দেশের ঝুলিতে যুক্ত হয় মোট ৯টি স্বর্ণপদক। এছাড়া, ২২টি রৌপ্য আর ৫৫টি ব্রোঞ্জ নিয়ে বাংলাদেশের পদকের সংখ্যা দাঁড়িয়েছে ৮৬টি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বায়ু দূষণ রোধে নির্দেশনা বাস্তবায়ন করে রিপোর্ট দাখিলের নির্দেশদশক পূর্তিতে ধর্মভিত্তিক রাজনীতি নিষিদ্ধের দাবি গণজাগরণ মঞ্চ’র‘সংসদীয় সীমানা নির্ধারণে প্রাধান্য পাবে প্রশাসনিক অখণ্ডতা’রাশিয়া-ইউক্রেন যুদ্ধের ধাক্কায় কমলো প্রবৃদ্ধি: বিবিএসনিপাহ ভাইরাসে আক্রান্ত ১০, মৃত্যু ৭ জনের: আইইডিসিআরবইয়ের দামে পাঠক হতাশ, নিরুপায় প্রকাশকরাস্বামীকে বেঁধে স্ত্রীকে ‘মদ্যপ’ ইউপি সদস্যের ধর্ষণের অভিযোগনিরাপদ ডিজিটাল বিশ্ব নিশ্চিতে বৈশ্বিক জোট গঠনের আহ্বানকৃত্রিম বুদ্ধিমত্তা বিকাশে কাজ করবে বাংলাদেশ-সৌদি আরব‘রাজনীতি ও সংস্কৃতি একসঙ্গে চলেছে বলেই বাংলাদেশ স্বাধীন হয়েছে’ সব খবর...
বিজ্ঞাপন