বিজ্ঞাপন

‘চাকরি বা পদোন্নতি লাভের আশায় সরকারি দলের নাম ব্যবহার দুঃখজনক’

December 18, 2019 | 4:09 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: চাকরি প্রাপ্তি বা পদোন্নতি লাভের আশায় অনেকেই সরকারি দলের নাম ব্যবহার করেন- এটা অত্যন্ত দুঃখজনক। আবার কোনো কোনো ব্যক্তি দলের নাম ব্যবহার করে দুর্নীতিও করেন।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৭ ডিসেম্বর) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ডা. মিলন হলে আয়োজিত বাংলাদেশ প্রস্থডন্টিকস সোসাইটির জাতীয় সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া এসব কথা বলেন।

উপাচার্য বলেন, ‘এটা অত্যন্ত দুঃখজনক যে, অনেকে নিজেকে জাতির পিতার সৈনিক বলে দাবি করেন। কিন্তু যথাযথ দায়িত্ব পালনের সময় তাদের আর দলের কথা, নিয়মকানুনের কথা, জাতির পিতার আদর্শের কথা স্মরণে থাকে না। আবার কোনো কোনো ব্যক্তি দলের নাম ব্যবহার করে দুর্নীতিও করেন।’

তিনি বলেন, ‘বাংলাদেশ পরিচালনার ক্ষেত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আর কারও তুলনা চলে না। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ইস্পাত কঠিন মনোবল ও সঠিক সিদ্ধান্তের জন্যই সম্পূর্ণ মেধা ও যোগ্যতার ভিত্তিতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে দুই শত মেডিকেল অফিসার নিয়োগ দেওয়া সম্ভব হয়েছে।’

বিজ্ঞাপন

চিকিৎসকদের উদ্দেশ্যে উপাচার্য বলেন, ‘চিকিৎসাসেবা প্রদান ও গবেষণাসহ চিকিৎসক হিসেবে দায়িত্ব পালনের সময় আমরা যেন জাতির পিতার আদর্শকে মেনে চলার চেষ্টা করি এবং তার বাণী স্মরণে রাখি। বিবেকের সঙ্গে আপোষ করে কোনো কিছুই করা সম্ভব নয়।’ যুক্তিযুক্ত ও ন্যায়সঙ্গত বিষয় হলে তা বিবেচনা করা যায়। বাংলাদেশ প্রস্থোডন্টিক সোসাইটির যুক্তিযুক্ত ও ন্যায়সঙ্গত দাবিগুলো বাস্তবায়নে যতটুকু সম্ভব সহায়তা করা হবে বলেও জানান তিনি।

সম্মেলন অনুষ্ঠান সঞ্চালনা করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ডেন্টাল অনুষদের মেডিকেল অফিসার ও ডেন্টাল সার্জন ডা. মোহাম্মদ আবিদ।

সম্মেলনে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার, ডেন্টাল অনুষদের ডিন অধ্যাপক ডা. গাজী শামীম হাসান, বাংলাদেশ ডেন্টাল সোসাইটির সভাপতি অধ্যাপক ডা. মো. আবুল কাসেম, বাংলাদেশ প্রস্থডন্টিক সোসাইটির সভাপতি অধ্যাপক ডা. এ কে এম আজিজুল হক, মহাসচিব অধ্যাপক ডা. মো. মাহবুবুর রহমানসহ অন্যান্যরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবি/আইই

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন