বিজ্ঞাপন

রাজঘাটের অবস্থানে তরুণদের পাশে চেয়েছেন রাহুল গান্ধী

December 23, 2019 | 12:41 pm

আন্তর্জাতিক ডেস্ক

ভারতে সংশোধিত নাগরিকত্ব আইনের (সিএএ) বিরুদ্ধে অবস্থান নিয়ে সোমবার (২৩ ডিসেম্বর) রাজঘাটে গান্ধী স্মৃতিউদ্যানে স্থানীয় সময় দুপুর তিনটা থেকে পাঁচ ঘন্টার সত্যাগ্রহী অবস্থান কর্মসূচির ঘোষণা দিয়েছে ইণ্ডিয়ান ন্যাশনাল কংগ্রেস। পার্টির অন্তর্বর্তীকালীন সভাপতি সোনিয়া গান্ধীর ওই অবস্থান কর্মসূচিতে অংশ নেওয়ার কথা রয়েছে। সবকিছু ছাপিয়ে কংগ্রেস নেতা রাহুল গান্ধী এই অবস্থান কর্মসূচির মূল ফোকাসে আছেন। সোমবার (২৩ ডিসেম্বর) এক টুইটার বার্তায় ভারতের ছাত্র, যুবক ও তরুণদের তার পাশে থাকার আহবান জানিয়েছেন রাহুল। খবর দ্য হিন্দু।

বিজ্ঞাপন

ওই টুইটার বার্তায় রাহুল আরও বলেন, ‘শুধুমাত্র ভারতপ্রেমই যথেষ্ট নয়। বরং সংকটের সময় আপনি যে ভারতীয় তা প্রমাণ করতে, ঘৃণা ছড়ানর মাধ্যমে যে বিভক্তি তৈরি করা হচ্ছে তা বিরুদ্ধে আপনাকে দাঁড়াতে হবে।’

বিজ্ঞাপন

এর আগে, ভারতজুড়ে সিএএ বিরোধী বিক্ষুব্ধ ছাত্রদের আন্দোলনের সময় রাহুল গান্ধী পূর্ব নির্ধারিত এক সফরে দক্ষিণ কোরিয়ায় অবস্থান করছিলেন। ভারতে ফিরে এসেই তিনি রাজঘাটে এই অবস্থান কর্মসূচি ঘোষণা করেন।

এছাড়াও, ভারতীয় কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াংকা গান্ধী ভদ্রও একইভাবে ভারতীয় তরুণদের রাজঘাটে কংগ্রেসের কর্মসূচিতে যোগ দেওয়ার আহবান জানিয়ে টুইটারে বার্তা দিয়েছেন।

প্রসঙ্গত, ঝাড়খণ্ডের বিধানসভা নির্বাচনে ভারতীয় জনতা পার্টিকে (বিজেপি) ধরাশায়ী করে ক্ষমতায় বসতে যাচ্ছে কংগ্রেস-মুক্তিমোর্চা জোট। তার মধ্যেই আজকের এই কর্মসূচি থেকে মোদির সরকারের জন্য সতর্কবার্তা পাঠাচ্ছে কংগ্রেস বলে মনে করছেন রাজনীতি বিশ্লেষকরা।

সারাবাংলা/একেএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন