বিজ্ঞাপন

প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক হলেন ডা. এ বি এম আবদুল্লাহ

December 24, 2019 | 8:55 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যক্তিগত চিকিৎসক হিসেবে নিয়োগ পেয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) মেডিসিন বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ডা. এ বি এম আবদুল্লাহ। সচিব পদমর্যাদায় একুশে পদকপ্রাপ্ত এই চিকিৎসককে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৪ ডিসেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এক প্রজ্ঞাপনের মাধ্যমে এই নিয়োগ আদেশ জারি করা হয়।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে যোগদানের তারিখ থেকে প্রধানমন্ত্রীর মেয়াদকাল বা তার সন্তুষ্টি সাপেক্ষে তিনি এই পদে বহাল থাকবেন।

নিয়োগপ্রাপ্তির খবরে প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন ডা. এ বি এম আবদুল্লাহ। তিনি সারাবাংলাকে বলেন, প্রধানমন্ত্রীর প্রতি আমি কৃতজ্ঞ। তিনি দৃঢ় নেতৃত্ব দিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। তিনি যে তার ব্যক্তিগত চিকিৎসক হিসেবে আমার ওপর আস্থা রেখেছেন, সেজন্য আমি গর্বিত। আমি গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানকে। দেশবাসীর কাছে আমি দোয়া চাই যেন প্রধানমন্ত্রীর এই আস্থার প্রতিদান আমি দিতে পারি।

বিজ্ঞাপন

মেডিসিন বিশেষজ্ঞ ডা. এ বি এম আব্দুল্লাহ একজন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন অধ্যাপক। দীর্ঘদিন ধরেই তিনি প্রধানমন্ত্রীর চিকিৎসা সংক্রান্ত দায়িত্ব পালন করছেন। গত আগস্টে দুই বছরের জন্য বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের ‘ইউজিসি প্রফেসরশিপ’ পান তিনি। গবেষণায় অবদানের জন্য ২০১৬ সালে সরকার তাকে দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মাননা একুশে পদকে ভূষিত করে। ২০১৭ সালে বাংলা একাডেমি তাকে সম্মানসূচক ফেলোশিপ প্রদান করে। ২০১৮ সালের ২৮ ডিসেম্বর বিএসএমএমইউ থেকে অবসরে যান আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন এই চিকিৎসক।

এর আগে, অধ্যাপক ডা. নুরুল ইসলাম প্রথমবারের মতো জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ব্যক্তিগত চিকিৎসক হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। এরপর আর কোনো সরকারপ্রধানের কোনো ব্যক্তিগত চিকিৎসক ছিল না। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহকারী ব্যক্তিগত চিকিৎসকের দায়িত্ব পালন করছিলেন লে. কর্নেল তৌহিদা নওয়াজেশ রোজী। এ বি এম আব্দুল্লাহ ব্যক্তিগত চিকিৎসক হিসেবে দায়িত্ব নিলে দ্বিতীয় কোনো প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসকের স্থান পাবেন তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবি/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
রাখাইনে রোহিঙ্গাদের গ্রহনযোগ্যতা ও আরাকান আর্মিব্যাটারিচালিত যানবাহন বন্ধের ঘোষণায় সিপিবি’র ক্ষোভভিয়েতনাম মুক্তিসংগ্রামের অবিসংবাদিত কিংবদন্তি হো চি মিনমেট্রোরেলে ভ্যাট যাত্রীর ওপর চাপবে, পুনর্বিবেচনার অনুরোধ‘বৈষম্যমূলক’ পেনশন ব্যবস্থা প্রত্যাহারের দাবি বুয়েট শিক্ষকদের‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’মিরপুরে ব্যাটারিচালিত রিকশাচালকদের সড়ক অবরোধবিজয়ীদের ‘এসএমই উদ্যোক্তা পুরস্কার’ দিলেন প্রধানমন্ত্রী৬ বছর পর কুবিতে অনুষ্ঠিত হলো ছায়া জাতিসংঘ সম্মেলনবঙ্গোপসাগরে লঘুচাপের সম্ভাবনা, তাপমাত্রা কমতে পারে ২ ডিগ্রি সব খবর...
বিজ্ঞাপন