বিজ্ঞাপন

শিল্পকলায় নওশাবা’র পুতুল ও তাদের ‘মুক্তি আলোয় আলোয়’

December 28, 2019 | 8:08 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

অভিনেত্রী কাজী নওশাবা আহমেদের মূল ভাবনা ও নির্দেশনায় আবারো মঞ্চস্থ হতে যাচ্ছে পুতুলনাট্য ‘মুক্তি আলোয় আলোয় – I am the light’। মূলত শৈশব থেকে নির্যাতনের শিকার এক কিশোরী মেয়ে (রত্না)’ র জীবনের সত্য ঘটনা অবলম্বনে নাটকটি রচিত হয়েছে। যে হুইলচেয়ার বাস্কেটবল দলের একজন সদস্য।

বিজ্ঞাপন

এই পুতুলনাটকটি পরিবেশন করবে পক্ষাঘাত পুনর্বাসন কেন্দ্রে (সিআরপি) চিকিৎসারত একদল হার না মানা তরুণ-তরুণী।

পুতুলনাট্য ‘মুক্তি আলোয় আলোয়’ প্রসঙ্গে এর নির্দেশক নওশাবা জানালেন, ‘দীর্ঘদিন যাবত এই হুইলচেয়ার যোদ্ধাদের প্রশিক্ষনের মাধ্যমে প্রস্তুত করেছি। যার ফলে একদিকে যেমন তাদের আত্মবিশ্বাস বেড়েছে, পাশাপাশি তারাও যে শিল্পসমাজে নিজেদের শিল্পমনা প্রতিভা ফুটিয়ে তুলতে পারে, সেটা প্রমানিত হল। এই পুতুলনাট্যের মাধ্যমে বাস্তবকে রূপায়িত করবেন আমাদের হুইলচেয়ার পাপেট শিল্পীরা।’

বিজ্ঞাপন

পুতুলনাট্যের চিত্রনাট্য ও সংগীত পরিচালনা করেছেন এজাজ ফারাহ। শিল্প নির্দেশনায় চয়ন কুমার দাশ। আর এটি সিআরপি’র অনুপ্রেরণায় আয়োজন করছে টুগেদার উই ক্যান। সহযোগিতা করছে ব্রিটিশ কাউন্সিল, ইএমকে সেন্টার ও ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস।

রবিবার (২৯শ ডিসেম্বর) সন্ধ্যা ৭টায় এটি মঞ্চায়িত হবে বাংলাদেশ শিল্পকলা একাডেমীর জাতীয় নাট্যশালার মূল মিলনায়তনে। টিকেটের মূল্য ২০০ টাকা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএসজি/পিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন