বিজ্ঞাপন

হাড় কাঁপানো শীত দিল্লিতে, সর্বনিম্ন তাপমাত্রা ২ দশমিক ৪ ডিগ্রি

December 29, 2019 | 11:39 am

আন্তর্জাতিক ডেস্ক

এমন হাড় কাঁপানো শীতে দিল্লি কাঁপছিলো ১১৮ বছর আগে। শনিবার (২৯ ডিসেম্বর) সকালে ভারতের রাজধানী দিল্লিতে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে মাত্র ২ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। ১৯০১ সালের পর এত শীত পড়েনি ভারতের রাজধানীতে। খবর এনডিটিভি।

বিজ্ঞাপন

এদিকে শনিবার সকালে দিল্লির আবহাওয়া দফতর ‘রেড ওয়ার্নিং’ জারি করেছে। এমন ঠাণ্ডা আবহাওয়াকে ‘চরম আবহাওয়া পরিস্থিতি’ বলে ঘোষণা করা হয়েছে। ভারতের আবহাওয়া দফতরের তরফ থেকে বলা হয়েছে, রাজধানী দিল্লির লোদি রোড এলাকায় শনিবার সকালে তাপমাত্রা রেকর্ড হয়েছে ২ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

এর আগে ১৬ ডিসেম্বর থেকে দিল্লিতে শৈত্যপ্রবাহ শুরু হয়। এরপর প্রতিদিনই তাপমাত্রা কমতে থাকে রাজধানীতে। টানা ১৩ দিনের এমন শৈত্যপ্রবাহ এর আগে খুব কমই দেখেছেন দিল্লিবাসীরা।

প্রচণ্ড কোয়াশায় দিল্লিতে বিমান, রেল ও সড়ক যোগাযোগ বিঘ্নিত হওয়ারও খবর পাওয়া যাচ্ছে। রাস্তায় কোয়াশার কারণে গাড়ি চলাচলে মারাত্মক বিঘ্ন ঘটছে।

বিজ্ঞাপন

এছাড়াও শুক্রবারের চেয়ে শনিবার সকালে দেশটির রাজধানী দিল্লি, মধ্যপ্রদেশ ও পশ্চিম রাজস্থানের কিছু এলাকায় ১ থেকে ২ ডিগ্রি তাপমাত্রা কমেছে। এর ফলে প্রচণ্ড ঠাণ্ডা জেঁকে বসেছে এসব অঞ্চলে।

সারাবাংলা/আইই

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন