বিজ্ঞাপন

অবশেষে সামীমের ‘মেয়াদ’ শেষ, ইফা’র দায়িত্বে হামিদ

December 30, 2019 | 9:43 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: টানা ১০ বছর ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) মহাপরিচালক (ডিজি) পদে দায়িত্ব পালনের পর চুক্তিভিত্তিক নিয়োগের মেয়াদ শেষ হয়েছে সামীম মোহাম্মদ আফজালের। তার জায়গায় ইফা ডিজি হিসেবে দায়িত্ব পালন করবেন ধর্ম মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (সংস্থা) মু. আ. হামিদ জমাদ্দার।

বিজ্ঞাপন

সোমবার (৩০ ডিসেম্বর) ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সংস্থা শাখা থেকে জারি করা এক অফিস আদেশে হামিদ জমাদ্দারকে এ দায়িত্ব দেওয়া হয়েছে। ইফা’র জনসংযোগ কর্মকর্তা নিজাম উদ্দিন সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

ধর্ম মন্ত্রণালয়ের অফিস আদেশে বলা হয়েছে, ইসলামিক ফাউন্ডেশনের ডিজি পদে সোমবার সামীম আফজালের চুক্তিভিত্তিক নিয়োগের মেয়াদ শেষ হয়েছে। ফাউন্ডেশনের কার্যক্রম সুষ্ঠুভাবে চালিয়ে নিতে অতিরিক্ত সচিব হামিদ জমাদ্দারকে নিজ দায়িত্বের অতিরিক্ত হিসেবে ডিজি পদের দায়িত্ব দেওয়া হলো। ফাউন্ডেশনের ডিজি যোগ দেওয়ার আগ পর্যন্ত তিনি এ দায়িত্ব পালন করবেন।

এর আগে, ২০০৯ সালের জানুয়ারিতে ইফা ডিজি হিসেবে যোগ দেন সামীম মোহাম্মদ আফজাল। তার বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অনেক অভিযোগ ছিল। মন্ত্রণালয় থেকে তাকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছিল। অনিয়ম-দুর্নীতি ও স্বজনপ্রীতির অভিযোগে তার বিরুদ্ধে ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তা-কর্মচারীরা আন্দোলনও করেছিলেন। তবে দফায় দফায় চুক্তির মেয়াদ বাড়ায় নিজ পদে বহাল ছিলেন সামীম। দীর্ঘ ১০ বছর পর সে পদে নতুন কাউকে পেতে যাচ্ছে ফাউন্ডেশন।

বিজ্ঞাপন

আরও পড়ুন-

ডিজি থাকছেন সামীম, থাকছে না ক্ষমতা

ইফা ডিজি পদত্যাগ না করা পর্যন্ত কর্মবিরতি চলবে

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউএইচ/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন