বিজ্ঞাপন

দুর্নীতির মামলায় জামিন পেলেন সাবেক সংসদ সদস্য আউয়াল

January 7, 2020 | 5:43 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় পিরোজপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য একেএমএ আউয়াল ও তার স্ত্রী লায়লা পারভীনকে ৮ সপ্তাহের আগাম জামিন দিয়েছেন আদালত।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৭ জানুয়ারি) বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি একেএম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

এদিন আদালতে হাজির হয়ে তারা জামিন প্রার্থনা করেন। তাদের পক্ষে ছিলেন আইনজীবী আওসাফুর রহমান। দুদকের পক্ষে শুনানি করেন খুরশীদ আলম খান।

খুরশীদ আলম খান সংবাদিকদের জানান, আদালত তাদের আগাম জামিনের মেয়াদ শেষ হলে বরিশালের বিশেষ জজ আদালতে আত্মসমর্পণ করার নির্দেশ দিয়েছেন।

বিজ্ঞাপন

গত ৩০ ডিসেম্বর দুদকের উপ-পরিচালক মো. আলী আকবর দুদকের সমন্বিত জেলা কার্যালয় বরিশালে তিনটি মামলা দায়ের করেন। এক মামলায় তার স্ত্রী লায়লা পারভীনকেও আসামি করা হয়।

একেএমএ আউয়াল ২০০৮ ও ২০১৪ সালে পরপর দু’বার পিরোজপুর-১ আসন থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

মামলায় অভিযোগ আনা হয়েছে, একেএমএ আউয়াল পিরোজপুরের নাজিরপুর থানার সামনে ও উপজেলা সদরের ভূমি অফিসের পেছনে ১৩ শতাংশ সরকারি খাস জমি দখল করেছেন। সেখানে তিনি দোতলা পাকা ভবন নির্মাণ করে পল্লী বিদ্যুতকে অফিস হিসেবে ভাড়া দেন। ভাড়ার চুক্তি করেন তার স্ত্রী লায়লা পারভীন।

বিজ্ঞাপন

তবে স্থানীয় সহকারী কমিশনার (ভূমি) দুদককে বলেন, তিনি জড়িত ব্যক্তিদের অস্তিত্ব খুঁজে পাননি।

অনুসন্ধানে বেরিয়ে আসে সাবেক সংসদ সদস্য আউয়ালের স্ত্রী লায়লা পারভীনের নামে ওই বাড়ির বিদ্যুৎ বিল পরিশোধ করা হচ্ছে। এ সংক্রান্ত সব ধরনের প্রমাণ হাতে আসার পরে দুদক তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে।

সারাবাংলা/এজেডকে/এটি

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন