বিজ্ঞাপন

কলকাতা বন্দরের পর ভিক্টোরিয়া মেমোরিয়ালের নাম বদলাতে চায় বিজেপি

January 13, 2020 | 12:20 pm

আন্তর্জাতিক ডেস্ক

কলকাতা বন্দরের নাম শ্যামাপ্রসাদ মুখার্জির নামে নামকরনের প্রস্তাব দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রোববার (১২ জানুয়ারি) কলকাতা বন্দরের ১৫০ বছর পূর্তি অনুষ্ঠানে গিয়ে এ প্রস্তাব দেন তিনি। তারপরপরই কলকাতার ঐতিহ্যবাহী দালান ভিক্টোরিয়া মেমোরিয়ালের নাম বদল করার ব্যাপারে আগ্রহ দেখিয়েছে ভারতীয় জনতা পার্টি। ভিক্টোরিয়া মেমোরিয়ালের নাম ঝাঁসির রানি লক্ষ্মী বাঈয়ের নামে করা হবে বলে এক টুইটার বার্তায় জানিয়েছেন বিজেপি নেতা ও সাবেক কেন্দ্রিয় মন্ত্রী সুব্রানিয়াম স্বামী। খবর ইন্ডিয়া টুডে।

বিজ্ঞাপন

সুব্রানিয়াম স্বামী তার টুইটার বার্তায় জানিয়েছেন, রানি ভিক্টোরিয়া ঝাঁসির রানি লক্ষ্মী বাঈয়ের সাথে বিশ্বাসঘাতকতা করে ভারতবর্ষ দখল করে নিয়ে ২০০ বছর লুটতরাজ চালিয়েছিলেন। তাই ওই ভবনের নাম রানি ঝাঁসি স্মারক মহল করার ব্যাপারে মত দিয়েছেন তিনি।

এর আগে, নরেন্দ্র মোদি কলকাতা বন্দরে উপস্থিত হয়ে জানিয়েছিলেন, আমাদের দুর্ভাগ্য যে শ্যামা প্রসাদ মুখার্জি এবং বাবাসাহেব আম্বেদকার সরকার থেকে পদত্যাগ করার পর তাদের পরামর্শগুলো আমলে নেওয়া হয়নি। কলকাতা বন্দর ইতিহাস, ঐতিহ্য এবং আধ্যাত্মিকতায় ভারতের গুরুত্বপূর্ণ এক স্থাপনা। নতুন ভারত বিনির্মাণে এই বন্দর জোরাল ভূমিকা রাখবে বলেও তিনি আশা প্রকাশ করেছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম/পিএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন