বিজ্ঞাপন

নির্বাচন কমিশনে কন্ট্রোল রুম, ১২টা পর্যন্ত ২১ অভিযোগ জমা

February 1, 2020 | 12:53 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের বিভিন্ন অভিযোগের জন্য রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে একটি কন্ট্রোল রুম খোলা হয়েছে।

বিজ্ঞাপন

শনিবার (১ ফেব্রুয়ারি) দুপুর ১২টা পর্যন্ত সেখানে ২১টি অভিযোগ জমা পড়েছে বলে কন্ট্রোল রুম সূত্র সারাবাংলাকে জানিয়েছে।

কন্ট্রোল রুম সূত্রে জানা যায়, সকাল ৮টায় ঢাকার দুই সিটি নির্বাচন শুরু হওয়ার পর থেকে দুপুর ১২টা পর্যন্ত মারামারি, কেন্দ্র দখল ও এজেন্টেদের বের করে দেওয়ার ২১টি অভিযোগ পাওয়া গেছে।

এর আগে সকাল থেকে ভোট শুরুর পর বেশকিছু কেন্দ্রে মারামারি, সাংবাদিকদের ওপর হামলা ও এজেন্টেদের বের করে দেওয়ার অভিযোগ পাওয়া যায়। মোহাম্মদপুরের জাফরাবাদে হামলার শিকার হয়েছেন সাংবাদিক মোস্তাফিজুর রহমান সুমন। তাকে ঢাকা মেডিকেলে ভর্তি করা হয়েছে।

বিজ্ঞাপন

সকালে তেজগাঁওয়ের সিভিল এভিয়েশন স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে ২৫ নম্বর ওয়ার্ডের দুই কাউন্সিলর আবদুল্লাহ আল মঞ্জু ও স্বতন্ত্র প্রার্থী আশরাফ উদ্দিন কাঞ্চনের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।

গেন্ডারিয়া হাইস্কুলে দুইপক্ষের মধ্যে সংঘর্ষে বেশকিছু চেয়ার ভাঙচুর করা হয়। এই ওয়ার্ডে দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের মধ্যে এই সংঘর্ষ হয়। পরে দায়িত্বরত পুলিশ সদস্যরা পরিস্থিতি নিয়ন্ত্রণে নেন।

এছাড়া সকালে বনশ্রী আইডিয়াল স্কুলের ধানের শীষের পোলিং এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। আর মিরপুর ১০ আদর্শ স্কুল সেন্টারে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এর অভিযোগ উঠেছে বিএনপির সমর্থকদের বিরুদ্ধে। ওই কেন্দ্রের বাইরে বুথেও আগুন দেওয়া হয়।

বিজ্ঞাপন

এদিকে দুপুর সাড়ে ১২টার দিকে কন্ট্রোলরুম পরিদর্শন করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা। এ সময় তার সঙ্গে ছিলেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল শাহাদাত হোসেন চৌধুরী ও জাতীয় পরিচয়পত্র অনুবিভাগের মহাপরিচালক বিগ্রেডিয়ার (অব.) জেনারেল সাইদুল ইসলাম। আর নির্বাচনের সার্বিক পরিস্থিতি ব্রিফ করেন কন্ট্রোলরুমের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা মেজর রাজু আহমেদ।

সারাবাংলা/জিএস/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন