বিজ্ঞাপন

তাবিথের ইশতেহারকেও গুরুত্ব দেবেন আতিকুল

February 1, 2020 | 11:54 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: বিজয়ী হলে প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থী তাবিথ আউয়ালের নির্বাচনি ইশতেহারের ভালো দিকগুলোকেও গুরুত্ব দেবেন বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি) আওয়ামী লীগের প্রার্থী আতিকুল ইসলাম।

বিজ্ঞাপন

তিনি বলেন, নির্বাচনে দুইটি পক্ষ থাকে। এক পক্ষ হারবে, এক পক্ষ জিতবে— এটাই নিয়ম। নির্বাচনে যারা হেরে যাবে, তাদেরও নিশ্চয় ভালো পরিকল্পনা থাকে, সদিচ্ছা থাকে। আমি জিতলে তাবিথের ভালো পরিকল্পনাগুলো কাজে লাগাব। তার ইশতেহারের ভালো দিকগুলোকে গুরুত্ব দেবো।

শনিবার (১ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১১টার দিকে রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে ডিএনসিসি নির্বাচনের ফল সংগ্রহ ও পরিবেশন কেন্দ্র পরিদর্শনে এসে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন। ওই সময় পর্যন্ত নির্বাচনে ১৩১৮টি কেন্দ্রের মধ্যে ৮১১ কেন্দ্রের ফলে তাবিথ আউয়ালের চেয়ে এক লাখেরও বেশি ভোটের ব্যবধানে এগিয়ে রয়েছেন তিনি।

আতিকুল ইসলাম বলেন, আমি বিজয়ী হলে অফিসে বসেই তাবিথকে ডাকব। আমি তার কথা শুনব। কারণ আমরাই ঢাকা। সবাই মিলেই ঢাকাকে গড়তে হবে। আমাদের ঢাকা আমাদেরকেই গড়তে হবে।

বিজ্ঞাপন

নির্বাচনে ভোটগ্রহণ প্রক্রিয়া নিয়ে সন্তোষ জানিয়ে নৌকার প্রার্থী আতিকুল বলেন, এর চেয়ে সুষ্ঠু নির্বাচন ঢাকা সিটি করপোরেশনের ইতিহাসে কখনো হয়নি।

নির্বাচনের আগে তুমুল প্রচারণা চললেও ভোটার উপস্থিতি কম ছিল কেন— এমন প্রশ্নের জবাবে আতিকুল ইসলাম বলেন, আমি তো একা প্রচারণা চালাইনি, সব প্রার্থীই প্রচারণা চালিয়েছে। তাই আমাকে নয়, এই প্রশ্ন সব প্রার্থীকেই করতে হবে। কেন জনগণ ভোট দিতে আসেনি, কেন ভোটর উপস্থিতি কম— আমার একার জন্য এই প্রশ্নের উত্তর দেওয়াটা শোভনীয় নয়।

আতিকুল ইসলাম সবাইকে ধৈর্য ধরতে বলেন। তিনি বলেন, নির্বাচন যেমন সুষ্ঠু হয়েছে, আশা করছি ফলও তেমন সুষ্ঠু হবে। ঘোষিত ফলের ভিত্তিতে যিনি মেয়র হবেন, তিনিই নগর ঢাকাকে সুষ্ঠুভাবে সেবা দিয়ে এগিয়ে নিয়ে যাবেন— এটিই প্রত্যাশা করি।

বিজ্ঞাপন

এদিকে, রাত সোয়া ১১টা পর্যন্ত ডিএনসিসি নির্বাচনের ফল সংগ্রহ ও পরিবেশ কেন্দ্র থেকে ঘোষিত ফল অনুযায়ী, ৮১১টি কেন্দ্রে আওয়ামী লীগের প্রার্থী আতিকুল ইসলাম নৌকা মার্কায় পেয়েছেন ২ লাখ ৫৯ হাজার ৯৮৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী তাবিথ আউয়াল ধানের শীষ প্রতীকে পেয়েছেন ১ লাখ ৫৯ হাজার ৩৬১ ভোট। অর্থাৎ এই ৮১১ কেন্দ্রে ১ লাখ ৬২৪ ভোটে ভোটে এগিয়ে গেছেন নৌকার প্রার্থী আতিকুল ইসলাম। এই সিটিতে ভোট কেন্দ্র সংখ্যা ১৩১৮।

সারাবাংলা/টিএস/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন