বিজ্ঞাপন

করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে হাসপাতালে ভর্তি চীনফেরত ছাত্র

February 8, 2020 | 5:05 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রংপুর: করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে তাজদিদ হোসেন নামে চীনফেরত ছাত্রকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে ভাইরাস পরীক্ষার ব্যবস্থা না থাকায় শনিবার (৮ ফেব্রুয়ারি) ঢাকার রোগতত্ত্ব ও রোগ নিয়ন্ত্রণ ইনস্টিটিউকে ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানিয়ে জরুরি বার্তা পাঠিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

বিজ্ঞাপন

তাজদিদ হোসেন উহান প্রদেশ থেকে ২০০ কিলোমিটার দূরের একটি বিশ্ববিদ্যালয়ের বিএসসি ইন্জিনিয়ারিং এর ছাত্র। গত ২৯ জানুয়ারি শাহজালাল বিমানবন্দর দিয়ে বাংলাদেশে আসেন তিনি। সেখানকার মেডিকেল পরীক্ষায় তার দেহে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া যায়নি। বাড়িতে ফেরার পরও তাকে নীলফামারীর সিভিল সার্জনের তত্ত্বাবধানে রাখা হয়। শনিবার সকালে হঠাৎ জ্বর, কাশি ও শ্বাসকষ্টে আক্রান্ত হলে দুপুরে ওই শিক্ষার্থীকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়।

বর্তমানে তার শারীরিক অবস্থা ভাল রয়েছে বলে জানিয়েছে চিকিৎসকরা।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. নারায়ণ চন্দ্র সরকার জানান, ওই শিক্ষার্থী করোনাভাইরাসে আক্রান্ত কিনা তা এখনো নিশ্চিত নয়। মেডিকেলে পরীক্ষা-নিরীক্ষার ব্যবস্থা না থাকায় বিষয়টি আইডিসিআরকে জানানো হয়েছে বলে। সন্দেহভাজন ওই রোগীকে বিশেষ ব্যবস্থায় ওয়ার্ডে রাখা হয়েছে। চিকিৎসক ও নার্স ছাড়া কাউকেই সেখানে যেতে দেওয়া হচ্ছে না বলেও জানান এই চিকিৎসক।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন