বিজ্ঞাপন

ভালোবাসা দিবসে ভালোবাসা পেল সুবিধাবঞ্চিত শিশুরা

February 14, 2020 | 9:25 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ভোলা: বিশ্ব ভালোবাসা দিবসে ভালোবাসার আরেক রূপ দেখালেন ভোলার তরুণরা। সমাজের সুবিধাবঞ্চিত যে শিশুরা, তাদের জন্য ভালোবাসার হাত বাড়িয়ে দিলেন তারা। তাই সারাবছরের নানা বঞ্চনার মধ্যেও এদিনে উৎসবে মেতে উঠল শিশুরা। তবে কেবল উৎসবের আনন্দই নয়, শিশুদের ভবিষ্যতের ভাবনাও ছিল তরুণদের মধ্যে। তাই উৎসবের অংশ হিসেবেই তাদের হাতে তুলে দেওয়া হয় বই।

বিজ্ঞাপন

শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে পথশিশুদের নিয়ে এ আয়োজন করে ভোলার বেসরকারি সেবামূলক সংগঠন হেল্প অ্যান্ড কেয়ার ও শাইনিং ইভেন্ট ম্যানেজমেন্ট। জেলা সদরের তুলাতুলি এলাকায় ধনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মিলোনায়তনে তারা দিনব্যাপী পালন করে উৎসব।

‘ফুল দিয়ে নয়, বই দিয়ে ভালোবাসা বিনিময়’ স্লোগান সামনে রেখে এই আয়োজনে শিশুদের জন্য ছিল বালিশ খেলা ও মোরগ লড়াইসহ বিভিন্ন ধরনের প্রতিযোগিতা। এছাড়া শিশুদের নিয়ে কেকও কাটা হয়। অনুষ্ঠানের বিভিন্ন ইভেন্টে বেড়িবাঁধ এলাকার শতাধিক সুবিধাবঞ্চিত শিশু অংশ নেয়।

বিজ্ঞাপন

পরে সাংবাদিক এম হেলাল উদ্দিনের সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ভোলার উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন প্রকল্প প্রশিক্ষণ সমন্বয়ক মো. আরিফ হোসেন। বিশেষ অতিথি ছিলেন সাংবাদিক জুয়েল সাহা। অনুষ্ঠান সঞ্চালনা করেন হেল্প অ্যান্ড কেয়ারের প্রতিষ্ঠাতা সভাপতি পরিচালক মো. রাকিব উদ্দিন অমি। অনুষ্ঠান পরিচালনা করেন শাইনিং ইভেন্ট ম্যানেজমেন্টের পরিচালক মো. সুমান ও এম শরীফ আহমেদ।

হেল্প অ্যান্ড কেয়ারের প্রতিষ্ঠাতা সভাপতি পরিচালক মো. রাকিব উদ্দিন অমি বলেন, আমরা সবসময়ই সুবিধাবঞ্চিত শিশুদের মুখে হাসি ফোটানোর জন্য কাজ করে যাচ্ছি। আজও আমাদের আয়োজন ছিল তাদের ঘিরেই।

বিজ্ঞাপন

ভালোবাসা দিবসে সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে এমন আয়োজনকে স্বাগত জানিয়েছেন স্থানীয়রাও। তারা বলছেন, এভাবে সবাই সমাজের প্রান্তিক পর্যায়ে চলে যাওয়া মানুষের জন্য এগিয়ে এলে তা সার্বিকভাবেই সমাজকে এগিয়ে নেবে।

সারাবাংলা/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন