বিজ্ঞাপন

চবি ডিন নির্বাচনে আ.লীগ-বামদের নিরঙ্কুশ বিজয়

February 16, 2020 | 7:25 pm

চবি করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) আটটি অনুষদের ডিন নির্বাচনে নিরঙ্কুশ বিজয় পেয়েছে আওয়ামী লীগ-বামপন্থি শিক্ষক সমর্থিত হলুদ প্যানেল। এর ফলে আবারও ভরাডুবি হয়েছে বিএনপি-জামায়াতপন্থি শিক্ষক সমর্থিত সাদা প্যানেল ও জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের।

বিজ্ঞাপন

রোববার (১৬ ফেব্রুয়ারি) বিকেলে আনুষ্ঠানিকভাবে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন ডিন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্টার কে এম নুর আহমদ।

এদের মধ্যে, কলা ও মানববিদ্যা অনুষদের বাংলা বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ মহীবুল আজীজ, বিজ্ঞান অনুষদের পদার্থবিদ্যা বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ নাসিম হাসান, ব্যবসায় প্রশাসন অনুষদের মার্কেটিং বিভাগের অধ্যাপক এস এম সালামত উল্যা ভূঁইয়া, আইন অনুষদের অধ্যাপক আবুল বশর মোহাম্মদ আবু নোমান, মেরিন সায়েন্স এন্ড ফিসারিজ অনুষদের অধ্যাপক ড. রাশেদ উন নবী, জীব বিজ্ঞান অনুষদের ফার্মেসি বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ কামরুল হোসাইন ও ইঞ্জিনিয়ারিং অনুষদের সহযোগী অধ্যাপক ড. রাশেদ মোস্তফা ডিন নির্বাচিত হয়েছেন।

এছাড়াও সমাজবিজ্ঞান অনুষদে কোনো প্রার্থী না থাকায় রাজনীতি বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মুস্তাফিজুর রহমান ছিদ্দিকী বিনা প্রতিদ্বন্দ্বিতায় ডিন নির্বাচিত হয়েছেন।

বিজ্ঞাপন

এদিন সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত সমাজ বিজ্ঞান অনুষদ মিলনায়তনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এর আগে, গত সোমবার (১০ ফেব্রুয়ারি) ২৫ জন ও বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) ২২জন শিক্ষক অগ্রিম ভোট দেন।

এই নির্বাচনে ৮টি অনুষদে ৩টি প্যানেলের মধ্যে মোট ২২ জন প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করছেন। প্যানেলগুলো হলো আওয়ামী লীগ-বামপন্থি শিক্ষক সমর্থিত হলুদ প্যানেল, বিএনপি-জামায়াতপন্থি শিক্ষক সমর্থিত সাদা প্যানেল ও জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম।

নির্বাচনে ৮টি পদের বিপরীতে ২৯ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। এদের মধ্যে গেল মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিনে সাতজন প্রার্থী মনোনয়ন প্রত্যাহারের করেছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/সিসি/এনএইচ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
যৌথবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে ৩ কেএনএফ সদস্য নিহততাহলে ব্যাংকে কি মাস্তান-মাফিয়ারা ঢুকবে?— কাদেরকে রিজভীর প্রশ্নরাখাইনে রোহিঙ্গাদের গ্রহনযোগ্যতা ও আরাকান আর্মিব্যাটারিচালিত যানবাহন বন্ধের ঘোষণায় সিপিবি’র ক্ষোভভিয়েতনাম মুক্তিসংগ্রামের অবিসংবাদিত কিংবদন্তি হো চি মিনমেট্রোরেলে ভ্যাট যাত্রীর ওপর চাপবে, পুনর্বিবেচনার অনুরোধ‘বৈষম্যমূলক’ পেনশন ব্যবস্থা প্রত্যাহারের দাবি বুয়েট শিক্ষকদের‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’মিরপুরে ব্যাটারিচালিত রিকশাচালকদের সড়ক অবরোধবিজয়ীদের ‘এসএমই উদ্যোক্তা পুরস্কার’ দিলেন প্রধানমন্ত্রী সব খবর...
বিজ্ঞাপন