বিজ্ঞাপন

দিলু রোডের আগুন কেড়ে নিল এইচএসসি পরীক্ষার্থীর প্রাণ

February 27, 2020 | 7:32 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর মগবাজারের দিলু রোডে বাসার গ্যারেজে আগুনের ঘটনায় প্রাণ হারানো তৃতীয় জনের পরিচয়ও জানা গেছে। নিহত আফরিন জাহান যূথী ভিকারুন্নেসা নুন স্কুল অ্যান্ড কলেজেডর শিক্ষার্থী ছিল। এবারের উচ্চ মাধ্যমিক (এইচএসসি) পরীক্ষায় অংশ নেওয়ার কথা ছিল তার।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) ভোর সাড়ে ৪টার দিকে ওই ভবনের গ্যারেজে আগুন লাগে। ঘটনাস্থল থেকে তিনটি মরদেহ উদ্ধার করা হয়। সেগুলো ঢাকা মেডিকেল কলেজের (ঢামেক) মর্গে নিয়ে যাওয়া হয়। দুপুরে যূথীর মরদেহ শনাক্ত করেন তার বাবা জাহাঙ্গীর আলম।

যূথীর চাচা মো. সুরুজ্জামান সারাবাংলাকে জানান, তাদের গ্রামের বাড়ি শেরপুর সদর উপজেলার সূর্যদী গ্রামে। নিউ ইস্কাটনের ওই বাসার পাঁচ তলার ছাদের একটি কক্ষে মা-বাবা’র সঙ্গে থাকত যূথী।

আরও পড়ুন- শিশু রুশদি নেই, মৃত্যুর সঙ্গে লড়ছেন বাবা-মা

বিজ্ঞাপন

সুরুজ্জামান আরও জানান, দুই ভাই-বোনের মধ্যে যূথী ছিল ছোট। বড় ভাই আশিক আপন টাঙ্গাইল মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পড়ালেখা করেন। বাবা জাহাঙ্গীর গণপূর্ত বিভাগে চাকরি করেন।

যূথীর পরিবার সূত্রে জানা গেছে, আগুন লাগার পর যূথী সিঁড়ি বেয়ে নিচে নামার চেষ্টা করে। এসময় আগুনে দগ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যায় সে।

এদিকে, আগুন লাগলে যূথীর মা ও বাবা পাশের ছাদে যাওয়ার চেষ্টা করেন। এসময় তারা পড়ে গিয়ে আহত হন। যূথীর মা উম্মে কুলসুমের পা ভেঙে যায়। বাবা জাহাঙ্গীরও পায়ে আঘাত পান। তাদের দু’জনকেই জাতীয় অর্থোপেডিক হাসপাতালে (পঙ্গু হাসপাতাল) নিয়ে যাওয়া হয়।

বিজ্ঞাপন

আরও পড়ুন- মগবাজারে বাসার গ্যারেজে আগুন, ৩ মরদেহ উদ্ধার, ৫ জন হাসপাতালে

এর আগেই আগুনে দগ্ধ হয়ে প্রাণ হারানো বাকি দু’জনের মরদেহও শনাক্ত করা হয়। তাদের মধ্যে শিশুটির নাম রুশদি। বাবা শহিদুল কিরমানি রনি (৪০) ও মা জান্নাতুল ফেরদৌসের (৩৫) সঙ্গে ভবনটির তিন তলায় থাকত সে। শহিদুল ও জান্নাতুল দু’জনেই আগুনে দগ্ধ হয়েছেন। এর মধ্যে জান্নাতুলের শারীরিক অবস্থা আশঙ্কাজনক। শেখ হাসিনা ন্যাশনাল বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে তাদের দু’জনকেই।

আগুনে দগ্ধ হয়ে নিহত আরেকজন হলেন লক্ষ্মীপুর সদর উপজেলার পশ্চিম নন্দনপুর গ্রামের মোহাম্মদ উল্লাহর ছেলে আব্দুল কাদের লিটন। ভবনের নিচতলার একটি কক্ষে থাকতেন তিনি। ওই ভবনেরই দ্বিতীয় তলায় ক্লাসিক ফ্যাশন ইন্টারন্যাশনাল নামের একটি বায়িং হাউজে অফিস সহকারী ছিলেন লিটন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএসআর/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন