বিজ্ঞাপন

র‍্যাংকিংয়ে ক্যারিয়ার সেরা অবস্থানে তাসকিন-হৃদয়

May 8, 2024 | 7:26 pm

স্পোর্টস ডেস্ক

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম তিন ম্যাচের দারুণ পারফর্ম করে দুই ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করেছে বাংলাদেশ। ব্যাটে-বলে দাপট দেখিয়ে সিরিজ জেতা বাংলাদেশের ক্রিকেটাররা টি-২০ র‍্যাংকিংয়েও এগিয়েছেন দারুণভাবে। বোলিংয়ে তাসকিন ও শেখ মাহেদি হাসান উঠে এসেছেন ক্যারিয়ার সেরা র‍্যাংকিং অবস্থানে। অন্যদিকে ব্যাটারদের মাঝে তাওহিদ হৃদয় প্রথমবারের মত সেরা ১০০ তে জায়গা করে নিয়েছেন।

বিজ্ঞাপন

চট্টগ্রামে প্রথম ম্যাচে দারুণ বোলিং করে ১৪ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছিলেন তাসকিন। তিন ম্যাচে সব মিলিয়ে ৬ উইকেট নিয়েছেন তাসকিন। র‍্যাংকিংয়ে ছয় ধাপ এগিয়ে এখন ২৬ নম্বরে উঠে এসেছেন তাসকিন, যা তার টি-২০ ক্যারিয়ারের সেরা।

তাসকিনের মতো দুর্দান্ত বোলিং করেছেন শেখ মাহেদিও। তিন ম্যাচে ৪ উইকেট নিয়ে ছয় ধাপ এগিয়ে ২২ নম্বরে উঠে এসেছেন এই স্পিনার। বাংলাদেশি বোলারদের মাঝে তিনিই সবার উপরে।

ব্যাট হাতে হৃদয় দুর্দান্ত এক হাফ সেঞ্চুরি করে তৃতীয় ম্যাচে বাংলাদেশের জয়ের ভিত গড়ে দিয়েছিলেন। তিন ম্যাচে ১২৭ রান করার সুবাদে সিরিজে সেরা রান সংগ্রাহক এখন তিনি। আর এতেই ৯০তম পজিশনে উঠে এসেছেন হৃদয়। দুই ধাপ এগিয়ে মাহমুদউল্লাহ আছেন ৮১তম অবস্থানে। বাজে পারফরম্যান্সের জন্য দুই ধাপ পিছিয়ে ৩১তম অবস্থানে নেমে গেছেন লিটন দাস। শান্তও নেমে গেছেন দুই ধাপ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এফএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন