বিজ্ঞাপন

বিএনপি প্রার্থীর সব দাবিতেই ইসির ‘না’

February 28, 2020 | 5:28 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে সুষ্ঠুভাবে ভোটগ্রহণের জন্য প্রত্যেক বুথে সেনা মোতায়েনের দাবি নাকচ করেছেন নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম। শুধু বুথে নয়, সিটি করপোরেশন নির্বাচনেই কোনো সেনা মোতায়েনের পরিকল্পনা নির্বাচন কমিশনের নেই বলে জানিয়েছেন তিনি। এছাড়া ভোটগ্রহণের তারিখ পেছানোর দাবিও নাকচ করেছেন এই নির্বাচন কমিশনার।

বিজ্ঞাপন

শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে চট্টগ্রামের নির্বাচন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের এসব কথা জানিয়েছেন নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম।

এর আগে, বৃহস্পতিবার মনোনয়ন পত্র জমাদান শেষে বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন সুষ্ঠু ভোটের জন্য প্রত্যেক বুথে সেনাসদস্য মোতায়েন এবং ভোটের তারিখ কমপক্ষে দুইদিন পেছানোর দাবি জানিয়েছিলেন। কিন্তু নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম বিএনপির প্রার্থীর দুই দাবিকেই নাকচ করে দিলেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে রফিকুল ইসলাম ইসলাম বলেন, ‘স্থানীয় সরকার নির্বাচনে আমরা সেনা মোতায়েন করিনি। এবারও করব না। তবে সেনাবাহিনীর উপস্থিতি কিন্তু থাকবে। পোশাকেই থাকবে। অস্ত্র থাকবে না। টেকনিক্যাল সাপোর্ট দেবে তারা।’

বিজ্ঞাপন

এইচএসসি পরীক্ষাসহ নানা কারণে নির্বাচন পেছানো সম্ভব নয় উল্লেখ করে রফিকুল ইসলাম বলেন, ‘অন্যান্য দেশের মতো সরকারি ছুটি ঘোষণা না করে নির্বাচন করা যায় কি না ভেবে দেখছে কমিশন। আমাদের কাছে অপশন যেটা ছিল, সেটা হলো পুরো বর্ষার মধ্যে নির্বাচন করার। আমরা কিন্তু কল্পনাও করতে পারি না, চট্টগ্রাম শহরে বর্ষার সময় নির্বাচন করার কথা। কারণ আমাদের অভিজ্ঞতা, জলাবদ্ধতায় ডুবে থাকে অনেক রাস্তাঘাট। সে জন্য আমরা চিন্তাও করতে পারি না।’

তফসিল অনুযায়ী আগামী ২৯ মার্চ চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন