বিজ্ঞাপন

জ্বর,সর্দি,কাশি,গলাব্যথায় গণপরিবহন না চড়ার আহ্বান

March 18, 2020 | 4:17 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেছেন, জ্বর, সর্দি, কাশি কিংবা গলাব্যথায় অসুস্থ বোধ করছেন, এমন ব্যক্তিদের আমরা গণপরিবহন ব্যবহার না করার আহ্বান জানাই। একান্তই প্রয়োজন ছাড়া গণপরিবহনের চলাচল সীমাবদ্ধ করা উচিত।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৭ মার্চ) রাজধানীর মহাখালীতে অবস্থিত আইইডিসিআরের সম্মেলন কক্ষে করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রান্ত নিয়মিত ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, গণপরিবহনে চলাফেরার ক্ষেত্রে আমরা অনুরোধ করবো যাদের মধ্যে করোনা ভাইরাসের লক্ষণ, উপসর্গ দেখা দেবে অথবা কোভিড-১৯ নয় কিন্তু জ্বর সর্দি কাশি গলাব্যথা হয়েছে তারা গণপরিবহনে চড়বেন না। এটা অনেকটা গণজামায়েতের মতোই। একান্তই প্রয়োজন ছাড়া গণপরিবহনের চলাচল সীমিত করা উচিত।

তিনি বলেন, যারা গাড়ির চালক, হেলপার রয়েছেন তারাও এক্ষেত্রে সচেতন থাকুন। তাদের মধ্যে এ ধরনের উপসর্গ দেখা দিলে সঙ্গে সঙ্গে আইইডিসিআর-এর কর্ণ সংক্রান্ত হট লাইনে যোগাযোগ করুন। করোনা ভাইরাসের লক্ষণ আছে সন্দেহ হলে তারা যেন গণপরিবহন না চালান।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, আমরা যদি গণপরিবহনের ক্ষেত্রে এ দুটি পরামর্শ মেনে চলি তাহলে গণপরিবহন থেকে কোনও ভাইরাসের সংক্রমণ সীমিত হবে।

অধ্যাপক ফ্লোরা বলেন, ‘বাংলাদেশে আরও দুজনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে। এ নিয়ে মোট ১০ জন করোনাভাইরাস আক্রান্ত পাওয়া গেল। এদের মধ্যে তিনজন সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে বাড়ি ফিরে গেছেন। আর হাসপাতালে রয়েছেন সাতজন।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন