বিজ্ঞাপন

পাঠাগার যখন শ্রমজীবী মানুষের পাশে

মার্চ ২৬, ২০২০ | ১:১৩ অপরাহ্ণ

সারাবাংলা ডেস্ক।।

করোনাভাইরাস প্রতিরোধে দেশের শ্রমজীবী মানুষের পাশে দাঁড়িয়েছে তেজগাঁয়ের নাখালপাড়ার শহীদ বুদ্ধিজীবী স্মৃতি পাঠাগার ও কড়াইল বস্তির শহীদ রুমী স্মৃতি পাঠাগার। পাঠাগার দুটির তত্ত্বাবধানে সুবিধাবঞ্চিত মানুষের জন্য হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক তৈরি এবং বিতরণ করা হচ্ছে। শুধু তাই নয়, প্রত্যেককে দেয়া হচ্ছে হাত ধোয়ার সাবানও।

বিজ্ঞাপন

বামপন্থী ছাত্র সংগঠন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের প্রাক্তন ছাত্রনেতাদের উদ্যোগে এই কার্যক্রম পরিচালিত হচ্ছে।

কয়েকটি এলাকাকে বিশেষভাবে গুরুত্ব দিয়ে পাঠাগারের পক্ষ থেকে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও সাবান বিতরণ করা হচ্ছে। রাজধানী ঢাকার কড়াইল বস্তি, তেজগাঁয়ের নাখালপাড়া, বিএনপি বাজার বস্তি ও কল্যাণপুর বাজারে বিতরণের পাশাপাশি ঢাকার বাইরেও কয়েকটি এলাকা বিশেষত খুলনার পাটকল শ্রমিক, সিলেটের চা শ্রমিক ও যশোরের নওয়াপাড়া শ্রমিকদের মধ্যে এসব সামগ্রী বিতরণ করা হচ্ছে।

বিজ্ঞাপন

২৫ মার্চ (বুধবার) বিকেলে শহীদ রুমী স্মৃতি পাঠাগারের উদ্যোগে কড়াইল বস্তির ৫০০ পরিবারের মধ্যে সাবান, মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়। আজ বৃহস্পতিবার শহীদ বুদ্ধিজীবী স্মৃতি পাঠাগারের সদস্যরা নাখালপাড়ার দরিদ্র পরিবারগুলোতে এসব সামগ্রী বিতরণ করার উদ্যোগ নিয়েছেন। ঢাকার বাইরের এলাকাগুলোতে ধারাবাহিকভাবে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও সাবান পাঠানো হচ্ছে।

পাঠাগার দুটির সদস্যদের কাজে সহযোগিতা করেছেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের প্রাক্তন নেতা আশরাফুল হক মুকুল, মন্তাজ উদ্দিন, গোলাম রাব্বানী, সুলতানা আক্তার রুবী, সাদরুল হাসান রিপন প্রমুখ।

সারাবাংলা/টিসি

Advertisement
বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন