বিজ্ঞাপন

মানিকগঞ্জে গৃহবধূর মৃত্যু, করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ

March 29, 2020 | 6:28 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

মানিকগঞ্জ: মানিকগঞ্জে হরিরামপুর উপজেলার বলড়া ইউনিয়নের এক গৃহবধূ করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মারা গেছেন। স্থানীয় একটি বেসরকারি মেডিকেল কলেজ হাসপাতালে তাকে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ওই নারী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন কি না, সে বিষয়টি নিশ্চিত করে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) সঙ্গে যোগাযোগ করে তার নমুনা সংগ্রহ করা হয়েছে।

বিজ্ঞাপন

রোববার (২৯ মার্চ) সকাল পৌনে ১০টার দিকে ওই নারীকে মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। তার পরিবারের সদস্যদের বরাত দিয়ে ওই হাসপাতালের উপপরিচালক জানিয়েছেন, চার দিন ধরে জ্বর, কাশি ও শ্বাসকষ্টে ভুগছিলেন ওই নারী। দুই দিন ধরে পাতলা পায়খানা হচ্ছিল তার। হাসপাতালে পৌঁছানোর আগেই তার মৃত্যু হয়।

করোনা: লাইভ আপডেট

নিহতের স্বজনদের কাছ থেকে পাওয়া তথ্যের বরাত দিয়ে উপপরিচালক আরও বলেন, সপ্তাহ খানেক আগে ওই নারীর শ্বশুর মারা যান। সে সময় তার শেষকৃত্যের অনুষ্ঠানে  সুত্র মতে উপ-পরিচালক আরো জানান, ৭ দিন আগে ওই নারীর শ্বশুর মারা যান। তার শেষকৃত্য অনুষ্ঠানে অনেক লোক সমাগম হয়েছিল। তার মধ্যে কোনো একজনের মাধ্যম ওই নারী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে থাকতে পারেন বলে মনে করছেন তার পরিবারের সদস্যরা। সে কারণেই সিভিল সার্জন কার্যালয় ও আইইডিসিআরের সঙ্গে যোগাযোগ করে তার নমুনা সংগ্রহ করা হয়েছে। তার হাসপাতালে তিন জন ওয়ার্ড বয়কে আপাতত হোম কোয়ারেনটাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান উপপরিচালক।

জানতে চাইলে মানিকগঞ্জের সিভিল সার্জন ডা. আনোয়ারুল আমিন আখন্দ বলেন, ওই নারীর মধ্যে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার উপসর্গ ছিল। তাই বিষয়টি নিশ্চিত হওয়ার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে।

বিজ্ঞাপন

জেলা প্রশাসক এস এম ফেরদৌস বলেন, সার্বিক বিষয় জানার পর ওই নারীর পরিবারের সদস্যসহ তাদের প্রতিবেশীদেরও কোয়ারেনটাইনে থাকতে বলা হয়েছে। একইসঙ্গে হাসপাতালকেও বিশেষ নজরদারিতে এবং এখানে রোগীর সংস্পর্শে আশা ব্যক্তিদের কোয়ারেনটাইনে রাখা হয়েছে। পরীক্ষায় ওই নারীর মরদেহে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হলে পুরো গ্রামকেই লকডাউন করা হতে পারে বলে জানান জেলা প্রশাসক।

সারাবাংলা/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন