বিজ্ঞাপন

টেলিমেডিসিন সেবা দিতে গিয়ে উত্যক্তের শিকার চিকিৎসকেরা

April 5, 2020 | 10:00 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

চট্টগ্রাম ব্যুরো: করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে সৃষ্ট পরিস্থিতিতে টেলিমেডিসিন সেবা দেওয়া চট্টগ্রামের চিকিৎসকদের ফোন করে উত্যক্তের অভিযোগ পেয়েছে পুলিশ। এর মধ্যে নারী চিকিৎসকদের ফোন করে বিভিন্ন অশ্লীল কথাবার্তার মাধ্যমে হয়রানি করা হচ্ছে। পুরুষ চিকিৎসকদের পেলে কেউ কেউ গালিগালাজ করছেন। উত্যক্তের সঙ্গে জড়িতদের মোবাইল নম্বরের সূত্র ধরে তাদের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেওয়ার প্রক্রিয়া শুরু করেছে পুলিশ।

চট্টগ্রাম নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি-মিডিয়া) আবু বক্কর সিদ্দিক সারাবাংলাকে বলেন, ‘কেউ কেউ ফোন করে অসুস্থতার কথা না বলে গালি দিচ্ছেন। ফোন ধরিস না কেন কিংবা ফোন ধরতে দেরি হল কেন, এমন আরও নানা অপ্রাসঙ্গিক কথাবার্তা বলে হয়রানি করছেন। আর নারী চিকিৎসক কারও কণ্ঠ পেলে উত্যক্তের মাত্রা আরও বেড়ে যাচ্ছে। সেটা শালীনতাও ছাড়িয়ে যাচ্ছে। আমরা অলরেডি এ ধরনের দুটি মোবাইল নম্বর সংগ্রহ করেছি, তাদের বিরুদ্ধে কাজও শুরু করেছি।’

এদিকে নগর পুলিশের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে, কোনো চিকিৎসক এ ধরনের ঘটনার সম্মুখীন হলে তারা যেন সিএমপির হটলাইন ০১৪০০ ৪০০ ৪০০, ০১৮৮০ ৮০৮ ০৮০ নাম্বারে কিংবা সংশ্লিষ্ট থানার ওসিদের সঙ্গে যোগাযোগ করেন।

বিজ্ঞাপন

গত ২৬ মার্চ থেকে চালু হয়েছে এই টেলিমেডিসিন সেবা। ০৯৬৩৮ ২০০ ৬০০ নম্বরে ফোন করে যে কেউ করোনাভাইরাস সংক্রমণ সংক্রান্ত সেবা নিতে পারছেন।

সারাবাংলা/আরডি/এমআই

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন