বিজ্ঞাপন

আর্সেনালের বেতন কমানোর প্রস্তাব প্রত্যাখ্যান ফুটবলারদের

April 13, 2020 | 5:45 pm

স্পোর্টস ডেস্ক

করোনাভাইরাসের প্রভাবে ইউরোপিয়ান ফুটবল লিগগুলো বড় মাপের মাশুল গুণছে। লোকসান হচ্ছে বিলিয়ন ইউরোর। আর এই লোকসান কমাতে ক্লাবগুলো আশ্রয় নিয়েছে ফুটবলারদের বেতন কমানোর রাস্তাতে। তবে এখানে বাধা হয়ে দাড়াচ্ছেন ফুটবলাররাই। কারণ তাদের সঙ্গে আলোচনা না করেই ক্লাবগুলো চাপিয়ে দেওয়ার চেষ্টা করছে সিদ্ধান্ত। সম্প্রতি ইংলিশ ক্লাব আর্সেনাল ফুটবলারদের বেতন কমানোর জন্য কয়েক দফা প্রস্তাব নিয়ে গেলে তা প্রত্যাখ্যান করে গানার ফুটবলাররা।

বিজ্ঞাপন

আর্সেনাল পাঁচ দফা প্রস্তাব নিয়ে ফুটবলারদের সঙ্গে আলোচনায় বসার ইচ্ছা পোষণ করে। তবে তার আগেই জানা গেছে ফুটবলাররা তাদের এই প্রস্তাব ফিরিয়ে দেবে। আর্সেনালের পাঁচ দফা প্রস্তাব গুলো হলো-

  • আগামি ১২ মাসের জন্য খেলোয়াড়দের ১২ দশমিক ৫ শতাংশ বেতন কমানো হবে। যা ২০২০ সালের এপ্রিল থেকে ২০২১ সালের মার্চ মাস পর্যন্ত কার্যকর হবে।
  • তবে যদি আর্সেনাল উয়েফা চ্যাম্পিয়নস লিগে আগামি মৌসুমে জায়গা করে নিতে পারে তবে ফুটবলারদের পুরো টাকাটা ফেরত দেওয়া হবে।
  • আর্সেনাল উয়েফা চ্যাম্পিয়নস লিগে জায়গা করে নিয়ে ব্যর্থ হলে এই টাকা আর ফেরত দেওয়া হবে না।
  • আর আর্সেনাল উয়েফা ইউরোপাতে জায়গা করে নিতে পারলে বেতন কমানোর শতকরা হাত ১২ দশমিক ৫ থেকে কমে আসবে ৭ দশমিক ৫ এ।
  • ইংলিশ প্রিমিয়ার লিগের চলতি মৌসুম অর্থাৎ ২০১৯/২০২০ মৌসুম আর মাঠে না গড়ালে খেলোয়াড়দের সঙ্গে আরো এক দফা বৈঠক করে নতুন সিদ্ধান্ত নেওয়া হবে।

ইংলিশ দৈনিক ডেইলি মিরর এর তথ্য মতে এই পাঁচটি প্রস্তাবই খেলোয়াড়দের কাছে তুলে ধরতে চেয়েছে আর্সেনাল। গেল মৌসুমে বাজে পারফরম্যান্সের কারণে উয়েফা চ্যাম্পিয়নস লিগে জায়গা করে নিতে ব্যর্থ হয় আর্সেনাল। আর এত ক্লাবের লোকসান হয় প্রায় ৩৪ মিলিয়ন ডলার। অন্যদিকে ক্লাবের ফুটবলারদের বাৎসরিক বেতন বাবদ আর্সেনালের খরচ ২৮৮ মিলিয়ন ডলার। যা এই মুহুর্তে ক্লাবের জন্য বেশ বড় বোঝা হয়ে দাঁড়িয়েছে।

অন্যদিকে প্রোফেশনাল ফুটবলার্স অয়াসোসিয়েশন’র (পিএফএ) আর্সেনালের প্রতিনিধি হেক্টর বেলারিন আর্সেনালের ফুটবলারদের মধ্যে পৌঁছে দিয়েছে। আর ডেইলি মিরর বলছে আর্সেনালের এই প্রস্তাব ফুটবলাররা প্রত্যাখ্যান করেছে। আর আর্সেনাল এই প্রস্তাব নিয়ে আসার আগেই পিএফএ খেলোয়াড়দের জানিয়ে দিয়েছে সব রকম বেতন কমানোর প্রস্তাব প্রত্যাখ্যান করার জন্য।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন