বিজ্ঞাপন

রাঙ্গামাটিতে আইসোলেশনে মারা যাওয়া ব্যক্তির করোনা নেগেটিভ

April 14, 2020 | 6:25 pm

ডিস্ট্রিক্ট করেসপন্টে

রাঙ্গামাটি: করোনা উপসর্গ নিয়ে রাঙ্গামাটি জেনারেল হাসপাতালে আইসোলেশনে থাকা অবস্থায় সোমবার (১৩ এপ্রিল) ভোররাতে মারা যাওয়া ব্যক্তির করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৪ এপ্রিল) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন রাঙ্গামাটির জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ।

জেলা প্রশাসক বলেন, ‘এটা নিয়ে আমরা খুবই টেনশনে ছিলাম। রিপোর্ট হাতে পাওয়ায় এই মুহূর্তে স্বস্তির নিঃশ্বাস ফেলেছি। তবে সবাইকে সতর্ক থাকতে হবে এবং সরকারের নির্দেশনা মেনে চলতে হবে।’

জেলা সিভিল সার্জন কার্যালয়ের করোনাবিষয়ক দায়িত্বপ্রাপ্ত চিকিৎক ডা. মোস্তফা জানান, ‘করোনা সন্দেহে তার চিকিৎসায় সম্পৃক্ত সকল নার্স ও স্টাফদের গতকাল ও আজ রিপোর্ট আসার আগমুহূর্ত পর্যন্ত একটা নির্দিষ্ট স্থানে রেখেছিলাম। আমরাও খুব টেনশনে ছিলাম পুরো বিষয়টি নিয়ে। এখন হাফ ছেড়ে বাঁচলাম।’

বিজ্ঞাপন

গত বোববার শ্বাসকষ্ট ও বুকে ব্যথা নিয়ে রাঙ্গামাটি জেনারেল হাসপাতালে চিকিৎসা নিতে আসেন শহরের রূপনগর এলাকার এক ব্যক্তি। তার লক্ষণ দেখে করোনা উপসর্গ মনে হওয়ায় তাকে তাৎক্ষনিক আইসোলেশনে রাখা হয়। ওইদিন ভোররাতেই মারা যান তিনি।

৫৫ বছর বয়সী ওই ব্যক্তিকে সোমবার বিকেলে রাঙ্গামাটির টিভি উপকেন্দ্রের পাশে সরকারি ব্যবস্থাপনায় করোনা রোগীর মতোই দাফন করা হয়। পুরো দাফন কার্যক্রমটি মনিটর করেন রাঙামাটি জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) উত্তম কুমার দাশ।

উত্তম কুমার জানান, ইসলামিক ফাউন্ডেশনের চারজন কর্মকর্তা কর্মচারী, একজন ইমাম এবং জেলা প্রশাসনের কুইক রেসপন্স টিমের আবু বকর লিটন ও আহছাবউদ্দিন মৃতদেহ দাফন কার্যক্রমে অংশ নিয়েছেন। কিন্তু এ সময় মৃত ব্যক্তির পরিবারের কেউ ছিলেন না।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন