বিজ্ঞাপন

ত্রাণের জন্য বিক্ষোভে ‘লকডাউনে’ অভাবে পড়া মানুষ

April 15, 2020 | 8:16 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে সৃষ্ট পরিস্থিতিতে কর্মহীন হয়ে অভাবের শিকার কয়েক’শ নিম্ন আয়ের মানুষ সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে। পরে পুলিশ গিয়ে ত্রাণ পৌঁছে দেওয়ার আশ্বাস দিয়ে তাদের সরিয়ে দিয়েছে।

বিজ্ঞাপন

বুধবার (১৫ এপ্রিল) বিকেল ৫টার দিকে নগরীর হালিশহর থানার বড়পোল এলাকায় সড়ক অবরোধ করে স্থানীয় দুটি কলোনির বাসিন্দারা, যেখানে নিম্ন আয়ের লোকজনের বসবাস।

প্রত্যক্ষদর্শীরা জানান, বড়পোল এলাকার ইসলামিয়া ব্রিক ফিল্ড ও বাদশা মিয়া ব্রিক ফিল্ড সংলগ্ন দুটি কলোনির তিন শতাধিক শ্রমিক রাস্তায় এসেছিলেন। এদের প্রায় দিনমজুর ও তাদের পরিবারের সদস্য।

তাদের দাবি, সাধারণ ছুটি ঘোষণার পর তারা একবারও কারও কাছ থেকে ত্রাণ পাননি। এজন্য তারা অনাহারে-অর্ধাহারে দিন কাটাচ্ছেন। অভাবের তাড়নায় প্রশাসনের দৃষ্টি আকর্ষণের জন্য তারা রাস্তায় এসেছিলেন।

বিজ্ঞাপন

হালিশহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম সারাবাংলাকে বলেন, ‘ত্রাণের জন্য ২০০-৩০০ দিনমজুর, নিম্ন আয়ের মানুষ প্রায় একঘণ্টা ধরে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। আমরা তাদের বলেছি, দুই কলোনি থেকে তাদের প্রতিনিধি নির্বাচন করে আমাদের কাছে তাদের নাম-মোবাইল নম্বর জমা দিতে। প্রতিনিধিদের মাধ্যমে আমরা আসলেই অভাবে পড়া পরিবারগুলোর তালিকা করব। সেই তালিকা জেলা প্রশাসনের কাছে জমা দেব। এরপর ত্রাণ নিয়ে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলরের মাধ্যমে কলোনিতে পৌঁছে দেব। আশ্বস্ত হয়ে তারা বাসায় ফিরে গেছেন।’

বুধবার ত্রাণের জন্য নগরীর বাকলিয়ায়ও স্থানীয় বস্তির বাসিন্দারা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/একে

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন