বিজ্ঞাপন

ভারত সিরিজ আকাঙ্খিত কিন্তু অসম্ভব: পিসিবি প্রধান

April 15, 2020 | 8:40 pm

স্পোর্টস ডেস্ক

সেই ২০০৭ সাল থেকে একে অপরের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ খেলছে না ভারত-পাকিস্তান। অথচ এই দুই দেশের ক্রিকেটীয় লড়াইকে বলা হয় সেরা রোমাঞ্চকর। বেশ কয়েকবার সম্ভাবনা তৈরি হয়েছিল। নিরপেক্ষ ভেন্যুতে সিরিজ হওয়ার আলোচনা অনেকদূর এগিয়েছিল। কিন্তু শেষ মুহূর্তে সেই আলোচনা থামিয়ে দেয় ভারত।

বিজ্ঞাপন

সম্প্রতি সময়ে দু’দেশের মধ্যে সিরিজ আয়োজনের কথা উঠলে ভারতের পক্ষ থেকে সরাসরি নাকচ করে দেওয়া হয়। ফলে ভারতের আশায় আর থাকতে চান না পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সভাপতি এহসান মানি। বারবার সিরিজ খেলার প্রতিশ্রুতি দিয়েও রক্ষা না করা ভারতের ওপর ভরসা করা যায় না বলেছেন তিনি।

পিসিবির টিভি স্বত্ব নিয়ে আলোচনায় উঠে এসেছে ভারত-পাকিস্তান সিরিজের বিষয়টি। পিসিবির টিভি স্বত্বের চুক্তির মেয়াদ শেষ হয়েছে কদিন আগে। নতুন চুক্তির জন্য আলোচনা চলছে। এই আলোচনায় আগ্রহীদের ভাবতে হচ্ছে ভারত সিরিজ নিয়ে।

কারণ ভারতের বিপক্ষে পাকিস্তানের সিরিজ হলে চুক্তির অর্থের পরিমাণ যেমন হবে সিরিজ না হলে স্বাভাবিক ভাবেই ততটা হবে না। এহসান মানি বলছেন, ভারতের বিপক্ষে সিরিজ হবে না এটা ধরে নিয়েই এগুচ্ছে পিসিবি।

বিজ্ঞাপন

পিসিবি সভাপতি বলেন, ‘ভারতের সঙ্গে খেলতে না পারা অবশ্যই বড় ক্ষতি, কিন্তু আমরা সেসব নিয়ে ভাবছি না। এই সিরিজ খুবই আকাঙ্ক্ষিত, কিন্তু সম্ভব নয়। আমাদের বাস্তবতা মেনে নিয়ে এগুতে হবে।’

ভারতের ওপর আর ভরসা করা যায় না বলেছেন তিনি, ‘অতীতে দুবার, তিনবার তারা খেলার ব্যাপারে কথা দিয়ে সড়ে দাঁড়িয়েছে। সুতরাং তাদের বিশ্বাস করা যায় না। তাদের সঙ্গে কখন খেলা শুরু করা যাবে আন্দাজ করা যাচ্ছে না। হয়তো এশিয়া কাপ ও আইসিসির ইভেন্টগুলোতে খেলা হবে। আমরা ক্রিকেটকে সব সময়ই রাজনীতি থেকে দূরে রেখেছি। কিন্তু ভারত তা করেনি।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন