বিজ্ঞাপন

মঠবাড়িয়ায় উদ্ধার করা হরিণ সুন্দরবনে অবমুক্ত

April 24, 2020 | 10:12 pm

লোকাল করেসপন্ডেন্ট

মঠবাড়িয়া: পিরোজপুরের মঠবাড়িয়ায় থেকে একটি বন্য হরিণ উদ্ধার করা হয়েছে। পরে শুক্রবার (২৪ এপ্রিল) সকালে থানা পুলিশ সেটি উদ্ধার করে বন বিভাগের কাছে হস্তান্তর করেন।

বিজ্ঞাপন

মঠবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মাসুদুজ্জামান জানান, সকালে ওই হরিণটি উপজেলার আমড়াগাছিয়া ইউনিয়নের উত্তর সোনাখালী গ্রামের একটি ধান ক্ষেতে দেখতে পেয়ে স্থানীয়রা সেটিকে ধাওয়া করে আটক করেন। খবর পেয়ে পুলিশ পাঠিয়ে আটক হরিণটি উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়। পরে তা বন বিভাগের শরণখোলা রেঞ্জের জ্ঞানপাড়া টহল দল বন কর্মকর্তার কাছে হস্তান্তর করা হয়েছে।

স্থানীয় এমাদুল হক নামের এক প্রত্যক্ষদর্শী জানান, ভোরে উত্তর সোনাখালী গ্রামের কৃষক হামেদ মোল্লা ঘর থেকে বের হয়ে জরদা খুলে ওই হরিনটিকে তার ঘরের সামনে শোয়া অবস্থায় দেখেন। পড়ে হরিণটি দৌঁড়ে বাড়ির পাশের ধান ক্ষেতে যায়। পরে স্থানীয়রা ধাওয়া করে হরিণটি আটক করে।

বন বিভাগের জ্ঞানপাড়া টহল দলের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাদিক মাহামুদ জানান, হরিনটি প্রাপ্ত বয়স্ক। হয়তো কোন হিংস্র প্রাণীর ধাওয়া খেয়ে পথ হারিয়ে তা লোকালয়ে প্রবেশ করে। হরিনটি কিছুটা অসুস্থ থাকায় তাকে চিকিৎসা দিয়ে সুস্থ করে সুন্দরবনে অবমুক্ত করা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন