বিজ্ঞাপন

শিমুলিয়া ঘাটে গার্মেন্টস কর্মীদের ঢল

April 27, 2020 | 2:26 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

মুন্সীগঞ্জ: শিমুলিয়া ঘাটে শ্রমজীবী মানুষের ঢল দেখা গেছে, যাদের অধিকাংশই গার্মেন্টস কর্মী। সোমবার (২৭ এপ্রিল) সকাল থেকে তাদের ভিড় লক্ষ্য করা যায়। চাকরি বাঁচাতে তারা ছুটছেন ঢাকার দিকে। তবে গণপরিবহন বন্ধ থাকায় শিমুলিয়া ঘাট থেকে ঢাকা বা নারায়ণগঞ্জে যেতে ভোগান্তি পোহাতে হচ্ছে তাদের।

বিজ্ঞাপন

মাওয়া নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. সিরাজুল ইসলাম জানান, সকাল থেকে শ্রমজীবী মানুষকে ফেরিতে নদী পার হতে দেখেছি। তিনটি ফেরিতে মানুষের চাপ বেশি ছিল। সব মিলিয়ে আনুমানিক দুই হাজার শ্রমজীবী মানুষ নদী পার হয়ে কর্মস্থলের উদ্দেশে রওনা হয়েছেন। কাঁঠালবাড়ী ঘাটে সেনাবাহিনী ও পুলিশ রয়েছে। তারা তাদের পরিচয় নিশ্চিত হয়ে ফেরিতে তুলে দিয়েছেন বলে জানতে পেরেছি।

এদিকে, শিমুলিয়া ঘাটে কোনো গণপরিবহন না থাকায় বিপাকে পড়েছেন শ্রমজীবী মানুষেরা। বেশি ভাড়ায় তারা মিশুক ও সিএনজিচালিত অটোরিকশা করে গন্তব্যে রওনা দিচ্ছেন। কেউ যাচ্ছেন পিকআপ ভাড়া করে।

বিজ্ঞাপন

মাওয়া ট্রাফিক পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. হেলাল উদ্দিন জানান, একপ্রেসওয়েতে কোনো ছোট পরিবহন চলাচলের অনুমতি আমরা দেওয়া হয় না। তাই, ছোট বাহনে করে অনেক রাস্তা ঘুরে তারা ঢাকার বাবুবাজারের দিকে যাচ্ছে। সেখান থেকে পরিবহন পাল্টে গন্তব্যে রওয়ানা দেন শ্রমজীবী মানুষরা। এক্ষেত্রে তাদের বেশি ভাড়াও গুনতে হয়। সব মিলিয়ে ভোগান্তিতে পড়েছেন শ্রমজীবী মানুষরা।

সারাবাংলা/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন