বিজ্ঞাপন

আরও ১৩ জনসহ ৫৩৬ চিকিৎসক করোনায় আক্রান্ত

May 4, 2020 | 1:52 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আরও ১৩ জন চিকিৎসক আক্রান্ত হয়েছেন নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯)। এ নিয়ে দেশে মোট ৫৩৬ জন চিকিৎসকের মাঝে কোভিড-১৯ সংক্রমণ পাওয়া গেছে। এর মধ্যে অধিকাংশই রাজধানীর বিভিন্ন হাসপাতালের চিকিৎসক।

বিজ্ঞাপন

রোববার (৩ মে) বেসরকারি সংগঠন ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি রাইটস অ্যান্ড রেস্পন্সিবিলিটিজ (এফডিএসআর) থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংগঠনটির প্রচার ও প্রকাশনা সম্পাদক ডা. শাহেদ ইমরান বলেন, বাংলাদেশে কোভিড-১৯ চিকিৎসাসেবায় সামনে থেকে লড়ে অগ্রণী ভূমিকা রাখছেন চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীরা। এরই মধ্যে ঢাকায় ৪০২ জন আক্রান্ত হয়েছেন। এছাড়াও ময়মনসিংহ বিভাগে ৬১ জন, খুলনা বিভাগে ৩০ জন, চট্টগ্রাম বিভাগে ১৭ জন ,বরিশাল বিভাগে ৯ জন, সিলেট বিভাগে সাত জন, রংপুর বিভাগে সাত জন ও রাজশাহী বিভাগে তিন জন চিকিৎসক নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় দেশে রেকর্ডসংখ্যক নভেল করোনাভাইরাসে (কোভিড ১৯) আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। একদিনে শনাক্ত হয়েছেন ৬৬৫ জন নতুন রোগী। একইসময়ে মারা গেছেন আরও দু’জন। এ নিয়ে আক্রান্ত হলেন ৯ হাজার ৪৫৫ জন। আর আক্রান্ত রোগীদের মধ্যে মোট মৃত্যু হলো ১৭৭ জনের।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবি/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন