বিজ্ঞাপন

‘সরকারি সহায়তায় অনিয়মের বিরুদ্ধে জিরো টলারেন্স প্রধানমন্ত্রীর’

May 6, 2020 | 2:09 am

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: করোনাভাইরাসের সংক্রমণ রোধে সাধারণ ছুটির মধ্যে ক্ষতিগ্রস্ত মানুষকে সহায়তা করছে সরকার। এসব সরকারি সহায়তা নিয়ে অনিয়ম, দুর্নীতির বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘জিরো-টলারেন্স’ নীতিতে এগোচ্ছেন বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। যেখানেই ত্রাণ বিতরণে সামান্যতম ব্যত্যয় বা প্রশ্ন দেখা দিচ্ছে, সেখানেই তিনি মোবাইল কোর্টের মাধ্যমে ব্যবস্থা নিতে দিয়েছেন বলেও জানান তিনি।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৫ মে) বিকেলে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

তথ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী যে নির্দেশ দিয়েছেন, তা পালন করা হচ্ছে। এরই মধ্যে কয়েকজন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও মেম্বারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

তিনি আরও বলেন, করোনাভাইরাসের প্রার্দুভাব মোকাবিলায় আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে সারাদেশে দলীয় ত্রাণ বিতরণ ও মনিটরিং অব্যাহত রাখছেন দলের নেতাকর্মীরা। সময়ে সময়ে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে তাদের প্রয়োজনীয় দিকনির্দেশনা দিচ্ছেন।

বিজ্ঞাপন

করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেওয়া পদক্ষেপগুলো ওয়ার্ল্ড ইকোনোমিক ফোরাম, বিশ্ব স্বাস্থ্য সংস্থা এমনকি বিশ্ববিখ্যাত ম্যাগাজিন ফোর্বস ও দ্য ইকনোমিস্টের প্রশংসা পেয়েছে বলে উল্লেখ করে তথ্যমন্ত্রী। তিনি বলেন, প্রধানমন্ত্রীর পদক্ষেপ বিশ্বব্যাপী প্রশংসা পেলেও বিএনপি প্রশংসা করতে পারছে না। কারণ বিএনপি প্রশংসার সংস্কৃতি লালন করে না।

ড. হাছান মাহমুদ বলেন, সরকারের পাশাপাশি আওয়ামী লীগের পক্ষ থেকে সভাপতি শেখ হাসিনার নির্দেশে সারাদশে করোনাদুর্যোগ মোকাবিলায় ব্যাপক ত্রাণ তৎপরতা চালানো হচ্ছে। গ্রাম পর্যায় পর্যন্ত লাখ লাখ মানুষের কাছে আমাদের ত্রাণ পৌঁছে গেছে। প্রধানমন্ত্রী প্রায়ই ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে আমাদের নির্দেশনা দিচ্ছেন। কিন্তু বিএনপি নেতারা কিছু মানুষকে ত্রাণ দিতে গিয়ে ফটোসেশন করেন আর সেখানে আওয়ামী লীগ সরকারের প্রতি বিষোদগার করেন। তারা এই কাজেই ব্যস্ত।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক স্থানীয় সরকার প্রতিমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক বলেন, আওয়ামী লীগ সবসময় শেখ হাসিনার নির্দেশে দেশের ক্রান্তিলগ্নে মানুষের পাশে থেকেছে।

বিজ্ঞাপন

দলের সভাপতিমণ্ডলীর আরেক সদস্য আবদুর রহমান বলেন, নেতাকর্মীরা দেশের প্রতিটি জেলায় ত্রাণ বিতরণ অব্যাহত রেখেছে।

যুগ্ম সাধারণ সম্পাদক বাহাউদ্দিন নাছিম বলেন, দল দেখে নয়, প্রকৃতপক্ষে যাদের প্রয়োজন, তারা যেন সাহায্য পায়, সেটা নিশ্চিত করার চেষ্টা করছে আওয়ামী লীগ।

সারাবাংলা/জেআর/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন