বিজ্ঞাপন

২৪ ঘণ্টায় ৭ জনের মৃত্যু, আক্রান্ত ৭০৯ জন

May 8, 2020 | 2:38 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৭০৯ জন করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছে। এতে করে দেশে মোট কোভিড-১৯ রোগীর সংখ্যা দাঁড়াল ১৩ হাজার ১৩৪ জনে। একই সময়ে আরও সাত জন কোভিড-১৯ রোগী মৃতুবরণ করেছেন। এতে করে মোট মারা গেলেন ২০৬ জন।

বিজ্ঞাপন

শুক্রবার (৮ মে) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত অনলাইন বুলেটিনে এ তথ্য জানানো হয়। ব্রিফিংয়ে তথ্যগুলো তুলে ধরেন অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালন অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ব্রিফিংয়ে ডা. নাসিমা সুলতানা বলেন, সবশেষ ২৪ ঘণ্টায় ৫ হাজার ৯৪১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষায় ৭০৯টি নমুনায় করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। আগের দিনের চেয়ে এই সংখ্যা তিনটি বেশি। এ নিয়ে মোট ১৩ হাজার ১৩৪ জন এই ভাইরাসে আক্রান্ত হলেন।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় আরও সাত জন কোভিড-১৯ রোগী মারা গেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা হলো ২০৬ জন। গত ২৪ ঘণ্টায় যে সাত জন মারা গেছেন তাদের মধ্যে পাঁচ জন পুরুষ, দু’জন নারী। তাদের মধ্যে ৫১ থেকে ৬০, ৬১ থেকে ৭০ ও ৭১ থেকে ৮০ বছর বয়সী রয়েছেন দু’জন করে। আরেকজনের বয়স ৯০-এর বেশি।

বিজ্ঞাপন

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে ওঠা কোভিড-১৯ রোগীদের তথ্য তুলে ধরে ডা. নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় নতুন করে ‍সুস্থ হয়ে বাড়ি গেছেন ১৯১ জন। এ নিয়ে করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তিদের মধ্যে সুস্থ হলেন দুই হাজার ১০১ জন। নতুন করে যারা সুস্থ হয়েছে, তাদের মধ্যে রাজশাহী বিভাগে ৪৭ জন, চট্টগ্রাম বিভাগে ২৩ জন, খুলনা বিভাগে ১০ জন, ঢাকা শহর বাদে ঢাকা বিভাগে ২২ জন সুস্থ হিসেবে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। ঢাকা শহরের হাসপাতালগুলোর মধ্যে কুয়েত মৈত্রী ‍ও কুর্মিটোলা জেনারেল হাসপাতাল থেকে ১৫ জন করে এবং শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতাল থেকে ১৪ জনসহ আরও বেশ কয়েকটি হাসপাতাল থেকে বাকিরা ছাড়পত্র পেয়েছেন।

ব্রিফিংয়ে জানানো হয়, এর আগে ৩৪টি ল্যাবে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা করা হতো। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় আরও একটি ল্যাব যুক্ত হয়েছে। নারায়ণগঞ্জের ৩০০ শয্যার হাসপাতালেও আরটি-পিসিআর পদ্ধতিতে নমুনা পরীক্ষা চলছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিএস/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন