বিজ্ঞাপন

করোনা পজিটিভ হওয়ায় পালিয়েছিল চা বিক্রেতা!

May 13, 2020 | 10:41 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

মানিকগঞ্জ: মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলায় এক চা বিক্রেতার শরীরে করোনাভাইরাস (কোভিড-১৯) পজিটিভ হওয়ায় সে এলাকা ছেড়ে পালিয়েছিল। তাকে খুঁজতে প্রশাসনের কর্তাব্যক্তিরা হন্য হয়ে ঘুরে বেড়ায়। এক পর্যায়ে আক্রান্ত ওই চা বিক্রেতার সন্ধান মেলে গাবতলীতে। পরে মঙ্গলবার (১২) তাকে মানিকগঞ্জ সদর হাসপাতালের ১০০ শয্যা বিশিষ্ট আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

বিজ্ঞাপন

উপজেলা প্রশাসন, স্বাস্থ্য বিভাগ এবং থানা পুলিশ সূত্র জানায়, ঢাকার গাবতলী এলাকায় ভ্রাম্যমাণ দোকানে চা-বিস্কুটের দোকান করেন ওই ব্যক্তি (৫৮)। গত শনিবার সর্দি ও জ্বর নিয়ে সাটুরিয়ায় গ্রামের বাড়িতে আসেন। খবর পেয়ে পরের দিন রোববার তার নমুনা সংগ্রহ করেন স্বাস্থ্য কর্মীরা। পরে নমুনা ঢাকার সাভারে বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটে পাঠানো হয়। সোমবার সকালে ওই ব্যক্তি করোনা পজিটিভ হওয়ার বিষয়টি নিশ্চিত করে স্বাস্থ্য বিভাগ।

করোনা পজিটিভ নিশ্চিত হওয়ার পরপরই আক্রান্ত ব্যক্তির চিকিৎসা জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মামুন উর রশিদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আশরাফুল আলম ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মতিয়ার রহমান মিঞাসহ স্বাস্থ্যকর্মী ওই ব্যক্তির বাড়ির দিকে রওনা হন। বিষয়টি টের পেয়ে এলাকা থেকে পালিয়ে যায় আক্রান্ত ব্যক্তি। পাশের গ্রামের এক আত্মীয়ের বাড়িতে গেছেন এমন তথ্যের ভিত্তিতে উপজেলা প্রশাসন ও পুলিশ সেখানে গেলেও তাকে পাওয়া যায়নি।

সাটুরিয়া থানার ওসি মতিয়ার রহমান মিঞা বলেন, ‘সোমবার সন্ধ্যায় প্রযুক্তির সহায়তা জানা যায়, তিনি ঢাকার গাবতলীতে অবস্থান করছেন। পরে সেখান থেকে তাকে উদ্ধার করা হয়।’

বিজ্ঞাপন

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মো. মামুনউর রশিদ বলেন, ‘পলাতক ব্যক্তিকে উদ্ধারের পর তার স্বজনদের সঙ্গে আলোচনা করে মঙ্গলবার সকালে তাকে ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়।’ তাঁর সংস্পর্শে আসা ওই পরিবারের পাঁচজনের নমুনা সংগ্রহ করা হয়েছে বলেও জানান তিনি।

এছাড়া আক্রান্ত ব্যক্তিসহ তার ওই আত্মীয়ের বাড়ি লোকডাউন ঘোষণা করা হয়েছে বলেন জানান ইউএনও আশরাফুল আলম।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন