বিজ্ঞাপন

বেঙ্গালুরু থেকে ফিরলেন ১৪৪ বাংলাদেশি

May 14, 2020 | 2:45 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ভারতের বেঙ্গালুরু শহরে আটকে পড়া ১৪৪ বাংলাদেশি দেশে ফিরেছেন। বুধবার (১৩ মে) সন্ধ্যায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইটে অবতরণ করেন তারা।

বিজ্ঞাপন

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ডিজিএম (জনসংযোগ) তাহেরা খন্দকার সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে ভারতের ব্যাঙ্গালুরু থেকে আগত ফ্লাইটটি ঢাকায় অবতরণ করে। ফ্লাইটে করে যারা এসেছেন, তাদের সবাইকে হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে।

এর আগে, মঙ্গলবার (১২ মে) মুম্বাই থেকে দেশে ফেরেন ৮৮ বাংলাদেশি। ৫ মে বিকেলে দিল্লি থেকে আসেন ১৩০ বাংলাদেশি। তারও আগে ৩ মে সন্ধ্যায় মুম্বাইতে আটকে পড়া ১৫২ বাংলাদেশি দেশে ফেরেন। সেদিন বিকেলে কলকাতা থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে ৫৯ বাংলাদেশি দেশে ফেরেন। এছাড়া ২ মে ভারতের দিল্লি থেকে দেশে ফিরে আসেন ১৫১ বাংলাদেশি।

বিজ্ঞাপন

করোনাভাইরাসের কারণে গত ২৬ মার্চ থেকে সাধারণ ছুটি ঘোষণা করে বাংলাদেশ সরকার। এসময় বিশ্বের সব দেশের সঙ্গেই যাত্রীবাহী বিমান চলাচল বন্ধ হয়ে যায়। ফলে ওই সময় বিশ্বের বিভিন্ন দেশে অবস্থানরত বাংলাদেশিরা আটকা পড়েন। নিজ দেশের নাগরিকদের স্বভূমে ফিরিয়ে আনতে সরকার সংশ্লিষ্ট দেশগুলোর সঙ্গে দফায় দফায় আলোচনা চালিয়ে যায়। এরই ধারাবাহিকতায় আটকা পড়া বাংলাদেশি নাগরিকরা দেশে ফিরছেন বিভিন্ন দেশ থেকে।

সারাবাংলা/এসজে/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন