বিজ্ঞাপন

করোনার ‘হটস্পট’ নারায়ণগঞ্জে আক্রান্তের ৫০ ভাগই সুস্থ

June 26, 2020 | 7:24 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলা করোনার হটস্পট, এপিসেন্টার ও রেড জোন। এই জেলার কোনো নাগরিক অন্য কোনো জেলায় গিয়েছেন এটা শুনলেই শুরু হয় আতংক। কারণ শুরু থেকেই অভিযোগ রয়েছে, নারায়ণগঞ্জ প্রায় দেশের ৩২টি জেলায় করোনার বিস্তার ঘটিয়েছে! কিন্তু সেই নারায়ণগঞ্জ এখন করোনায় ঘুরে দাঁড়াতে শুরু করেছে। এই জেলায় আক্রান্তদের অর্ধেক অর্থাৎ ৫০ ভাগ এখন করোনামুক্ত।

বিজ্ঞাপন

পরিসংখ্যানে দেখা যায়, শুক্রবার পর্যন্ত ইতোমধ্যেই জেলায় ৪ হাজার ৯২৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে জেলায় মোট মৃত্যু হয়েছে ১১০ জনের। এ ছাড়াও অনেক ব্যক্তি করোনার উপসর্গে মারা গেছেন জেলায় যাদের পরবর্তীতে আর টেস্ট করানো হয়নি। তবে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ২ হাজার ৪৭১ জন; যা মোট আক্রান্তের প্রায় ৫০ শতাংশ। সুস্থরা এখন স্বাভাবিক জীবন যাপন করছেন।

সংশ্লিষ্টরা জানান, আক্রান্তের দিক থেকে নারায়ণগঞ্জ জেলাটি ঢাকার পরেই। করোনার হটস্পট হয়ে উঠেছিল নারায়ণগঞ্জ। কিন্তু সুস্থ হবার দিক থেকে সবার আগে এগিয়ে এ জেলাটি। ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছে জেলার আক্রান্তরা।

জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ জানান, করোনায় জেলায় মোট আক্রান্তের প্রায় অর্ধেক মানুষ ইতোমধ্যেই সুস্থ হয়েছেন। তাদের সিংহভাগই বাড়িতে থেকে চিকিৎসাসেবা নিয়ে সুস্থ হয়েছেন। তবে যাদের শ্বাসকষ্ট বা নানা জটিল উপসর্গ ছিল তারা বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। বিশাল সংখ্যক রোগীকে দিক-নির্দেশনা দিতে প্রতিদিন টিম করেফোন রিসিভের মাধ্যমে পরামর্শ দেওয়া হচ্ছে বলেও জানান তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন