বিজ্ঞাপন

নর্থ লন্ডন ডার্বিতে রাতে খেলবে টটেনহাম-আর্সেনাল

July 12, 2020 | 2:38 pm

স্পোর্টস ডেস্ক

লন্ডন ডার্বিতে রোববার (১২ জুলাই) বাংলাদেশ সময় রাত সাড়ে ৯টায় মুখোমুখি টটেনহাম হটস্পার্স এবং আর্সেনাল। ঘরের মাঠ টটেনহাম হটস্পার্স স্টেডিয়ামে আর্সেনালকে আতিথ্য দেবে স্পার্স। ইউরোপা লিগে জায়গা করে নিতে লন্ডন ডার্বি জয়ের বিকল্প নেই দুই দলের জন্যই।

বিজ্ঞাপন

ইংলিশ প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলে টটেনহামের দুই ধাপ উপরে অবস্থান আর্সেনালের। তবে এই ম্যাচে স্পার্স জয় লাভ করলে গানারদের টপকে উঠে আসতে পারবে ৮ম স্থানে। লিগের ৩৪ ম্যাচ শেষে ১২ জয়, ১৪ ড্র আর ৮ হারে ৫০ পয়েন্ট নিয়ে ৮ম স্থানে আর্সেনাল। অন্যদিকে সমান ম্যাচে ১৩ জয় ১০ ড্র এবং ১১ হারে ৪৯ পয়েন্ট নিয়ে ১১তম স্থানে অবস্থান করছি হোসে মোরিনহোর স্পার্স।

করোনাভাইরাস পরবর্তী সময়ে ফুটবল পুনরায় শুরুর হওয়ার পর দুর্দান্ত ফর্মে আর্সেনাল। নিজেদের শেষ পাঁচ ম্যাচের চারটিতেই জিতেছে গানাররা আর ড্র করেছে বাকি একটি ম্যাচে। অন্যদিকে মুদ্রার উল্টো পিঠ দেখতে হচ্ছে হোসে মোরিনহোর দলকে। নিজেদের শেষ পাঁচ ম্যাচের মধ্যে কেবল দুটিতেই জিততে পেরেছে স্পার্স, ড্র করেছে দুটিতে আর হেরেছে বাকি একটিতে।

বিজ্ঞাপন

দুই দলেই আছে ইনজুরি সমস্যা, স্পার্স পাচ্ছে না তাদের তারকা ফরোয়ার্ড ডেলে আলীকে আর নিষেধাজ্ঞার জন্য দলে থাকছেন না এরিক ডায়ের। অন্যদিকে আর্সেনালের ইনজুরির তালিকাটা একটু বেশিই দীর্ঘ। দুর্দান্ত ফর্মে থাকা বার্ন্ড লেনোকে দলে পাচ্ছেন না মিকেল আর্তেতা এবং মেসুত ওজিলকে। সব মিলিয়ে দু’দলকেই নিজেদের সেরা কিছু খেলোয়াড়কে ছাড়ায় ডার্বি ম্যাচ মাঠে নামতে হবে।

পরিসংখ্যান বলছে ঘরের মাঠে আর্সেনালের বিপক্ষে নিজেদের শেষ পাঁচ ম্যাচে অপরাজিত স্পার্স, যার মধ্যে তিন জয় আর দুই ড্র রয়েছে। তবে লন্ডন ডার্বিতে চলতি মৌসুমে এখন পর্যন্ত অপরাজিত গানাররা। চলতি মৌসুমে এখন পর্যন্ত লন্ডন ডার্বিতে খেলা তিন ম্যাচের ভেতর এক জয় আর বাকি দুটিতে ড্র করেছে আর্সেনাল। তাই তো আশা জাগাচ্ছে স্পার্সের মাঠে জয় দিয়েই ইউরোপা লিগের পথে এক পা এগিয়ে যাবে অবমেয়ং-লাকাজেথরা।

অন্যদিকে পর্তুগিজ তারকা কোচ হোসে মোরিনহোর আর্সেনালের বিপক্ষের পরিসংখ্যান কথা বলছে স্পার্সের পক্ষেই। ইপিএলে চেলসি ও ম্যানচেস্টার ইউনাইটেডের ডাগ আউটে থাকা অবস্থায় কখনোই ঘরের মাঠে খেলতে নেমে আর্সেনালের বিপক্ষে হারেনি মোরিনহো। অর্থাৎ স্পার্সের ডাগ আউটে নতুন হলেও প্রিমিয়ার লিগের অন্যান্য ক্লাবের ডাগ আউটে দাঁড়িয়ে আর্সেনালের বিপক্ষে নিজের পরিসংখ্যানটা বেশ খ্যাতি সম্পন্ন।

বিজ্ঞাপন

ঘরের মাঠে সম্ভাব্য সেরা একাদশ নিয়েই মাঠে নামবে স্পার্স,

স্পার্সের সম্ভাব্য একাদশ:

গোলরক্ষক: হুগো লরিস।

রক্ষণভাগ: সার্জ অরিয়ের, ডেভিনসন সানচেজ, টবি আল্ডারওয়ের্ল্ড, বেন ডেভিস।

বিজ্ঞাপন

মধ্যমাঠ: মুসা সিসেকো, হ্যারি উইঙ্কস এবং জিওভানি লো সেলসো।

আক্রমণভাগ: লুকাস মোউরা, হ্যারি কেইন এবং হিউং মিন সং।

আর্সেনালের সম্ভাব্য একাদশ:

গোলরক্ষক: এমিলিয়ানো মার্টিনেজ।

রক্ষণভাগ: সেড কোশিয়ানে, ডেভিড লুইজ এবং মুস্তাফি।

মধ্যমাঠ: কিয়েরেন টাইরেনি, গ্র্যানিট শাকা, ড্যানি সেবায়োস এবং হেক্টর বেলারিন।

আক্রমণভাগ: এমিরিক অবমেয়ং, আলেক্সান্ডার লাকাজেথ এং বুকায়ো সাকা।

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন