বিজ্ঞাপন

ডা. সাবরিনা বরখাস্ত

July 12, 2020 | 6:18 pm

সৈকত ভৌমিক, সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: নভেল করোনাভাইরাস পরীক্ষায় অনিয়ম-দুর্নীতির অভিযোগে অনুমতি বাতিল হওয়া জেকেজি হেলথকেয়ারের ‘চেয়ারম্যান’ ডা. সাবরিনা আরিফ চৌধুরী নামে পরিচিত ডা. সাবরিনা শারমিন হুসাইনকে সাময়িক বরখাস্ত করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

বিজ্ঞাপন

রোববার (১২ জুলাই) স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব মো. আবদুল মান্নানের সই করা এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

আরও পড়ুন- বরখাস্ত হতে যাচ্ছেন ডা. সাবরিনা

বিজ্ঞপ্তিতে বলা হয়, জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের কার্ডিয়াক সার্জারি বিভাগের রেজিস্ট্রার ডা. সাবরিনা শারমিন হুসাইন চাকরিতে থেকেও বেসরকারি প্রতিষ্ঠান জেকেজি’র চেয়ারম্যান হিসেবে কর্মরত ছিলেন। করোনা পরীক্ষার ভুয়া রিপোর্ট প্রদান ও অর্থ আত্মসাতের সঙ্গে সংশ্লিষ্ট ছিলেন বলে আজ ১২ জুলাই পুলিশের হাতে তিনি গ্রেফতার হয়েছেন।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সরকারি কর্মকর্তা হয়ে সরকারের অনুমতি ছাড়াই বেসরকারি প্রতিষ্ঠানের চেয়ারম্যান পদে অধিষ্ঠিত থাকা এবং অর্থ আত্মসাৎ সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ। তাই ডা. সাবরিনা শারমিন হুসাইনকে সরকারি কর্মচারী বিধিমালার বিধি ১২ (১) অনুযায়ী সাময়িক বরখাস্ত করা হলো। সাময়িক বরখাস্তকালীন সময়ে তিনি বিধি অনুযায়ী খোরপোষ ভাতা প্রাপ্ত হবেন।  এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

এর আগে, জেকেজি হেলথকেয়ারের করোনা পরীক্ষা নিয়ে বিভিন্ন অনিয়ম-প্রতারণা নিয়ে একাধিক প্রতিবেদন ছাপা হয় সারাবাংলায়। ওই সময় “সরকারি চাকরি করেও ছিলেন বেসরকারি প্রতিষ্ঠান জেকেজি’র চেয়ারম্যান” শিরোনামে ডা. সাবরিনাকে নিয়েও সংবাদ প্রকাশিত হয়েছিল। পরে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানে জেকেজি হেলথকেয়ারের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা গ্রেফতার হন। তাতে জেকেজি হেলথকেয়ারের বিভিন্ন অনিয়ম-দুর্নীতি বেরিয়ে আসে।

সবশেষ আজ রোববার দুপুরে ডা. সাবরিনাকে ডেকে নিয়ে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) তেজগাঁও জোনের উপকমিশনার (ডিসি) হারুনুর রশিদ সারাবাংলাকে জানান, জিজ্ঞাসাবাদ শেষ গ্রেফতার করা হয়েছে তাকে। এবার স্বাস্থ্য মন্ত্রণালয়ও তাকে বরখাস্ত করল।

বিজ্ঞাপন

আরও পড়ুন-

করোনা পরীক্ষা নিয়ে জেকেজি হেলথকেয়ারের প্রতারণার জাল

সরকারি খরচে বেসরকারি ‘প্রতারণা’ জেকেজি হেলথ কেয়ারের

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবি/টিআর

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন