বিজ্ঞাপন

সাহেদের ব্যাংক হিসাবের তথ্য চেয়ে ৪ ব্যাংকে দুদকের চিঠি

July 16, 2020 | 10:01 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রিজেন্ট গ্রুপের ৮ প্রতিষ্ঠান ও গ্রুপের চেয়ারম্যান মো. সাহেদের ব্যাংক হিসাবের তথ্য চেয়ে ৪ ব্যাংকে চিঠি দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বৃহস্পতিবার (১৬ জুলাই) দুদকের উপ-পরিচালক আবু বকর সিদ্দিকের সই করা চিঠিতে এ সব তথ্য চাওয়া হয়েছে।

বিজ্ঞাপন

ব্যাংকগুলো হচ্ছে ডাচ-বাংলা ব্যাংক, ব্যাংক এশিয়া, পদ্মা ব্যাংক এবং এনআরবি ব্যাংক লিমিটেড। ব্যাংকগুলোর ব্যবস্থাপনা পরিচালকের কাছে দেওয়া চিঠিতে ২০ জুলাইয়ের মধ্যে সংশ্লিষ্ট নথি সরবরাহ করতে বলা হয়েছে। ব্যাংক থেকে সাহেদ ও তার প্রতিষ্ঠানের হিসাব খোলার আবেদনপত্র, হিসাব বিবরণী, ঋণ গ্রহণের আবেদনসহ অন্যান্য রেকর্ডপত্রের সত্যায়িত কপি চাওয়া হয়েছে দুদকের পক্ষ থেকে।

এর আগে, দুর্নীতি দমন কমিশন স্বাস্থ্য অধিদপ্তর, বাংলাদেশ ব্যাংকসহ ৯টি প্রতিষ্ঠানে সাহেদের বিষয়ে তথ্য চেয়ে চিঠি দেয়। এদিকে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সিআইসি বাংলাদেশ ব্যাংককে চিঠি দিয়ে সাহেদের ব্যাংক হিসাব জব্দ করেছে।

নভেল করোনাভাইরাস (কোভিড ১৯) পরীক্ষার নামে জালিয়াতি ও বিভিন্ন প্রতারণার মামলায় রিজেন্ট হাসপাতাল ও গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ সাহেদ ও এমডি মাসুদ পারভেজকে ১০ দিনের রিমান্ডে পেয়েছে পুলিশ। একইসঙ্গে সাহেদের সহযোগী তারেক শিবলীর দ্বিতীয় দফায় ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

বিজ্ঞাপন

অপরদিকে নমুনা পরীক্ষা না করেই করোনাভাইরাসের ভুয়া রিপোর্ট দিয়ে প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ স্বীকার করেছেন রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো. সাহেদ। গোয়েন্দা পুলিশের কাছে প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রতারণার অভিযোগ স্বীকার করেছেন তিনি। এ ছাড়া হাসপাতালে র‌্যাবের অভিযানের আগে কিছু যন্ত্রপাতি সরিয়ে ফেলেছেন বলেও জানিয়েছেন।

এর আগে, বুধবার (১৫ জুলাই) ভোর সোয়া ৫টার দিকে সাহেদকে সাতক্ষীরার দেবহাটা উপজেলার শাখরা কোমরপুর সীমান্ত এলাকা থেকে গ্রেফতার করে র‌্যাবের বিশেষ একটি দল। এ সময় র‌্যাব তাকে অবৈধ অস্ত্রসহ গ্রেফতার করে। র‌্যাব জানিয়েছে, সাহেদ স্থানীয় দালালের মাধ্যমে সীমান্ত পাড়ি দেওয়ার চেষ্টা করছিলেন। এ ঘটনায় দেবহাটা থানায় বুধবার অস্ত্র আইনে মামলা হয়েছে।

সাহেদকে গ্রেফতার করে হেলিকপ্টারে করে ঢাকা নিয়ে আসে র‌্যাব। পরে তার কাছ থেকে পাওয়া তথ্য অনুযায়ী উত্তরায় তার গোপন অফিসে অভিযান চালানো হয়। অভিযানে ওই গোপন অফিস থেকে বিপুল পরিমাণ জাল টাকা উদ্ধার করা হয়। পরে বিকেলে র‌্যাব তাকে ডিবি পুলিশের কাছে হস্তান্তর করে।

বিজ্ঞাপন

বুধবার রাত থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত তাকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করে ডিবি পুলিশ। বৃহস্পতিবার সাড়ে ১০ টার দিকে সাহেদ ও মাসুদ পারভেজকে আদালতে হাজির করা হয়। আদালতে দু’জনকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিন করে রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা। আদালতও প্রত্যেকের ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে, সাহেদের রিজেন্ট হাসপাতালে গত ৬ জুলাই অভিযান চালান র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। অভিযানে রিজেন্ট হাপাতালের বিরুদ্ধে ওঠা বিভিন্ন অনিয়ম-প্রতারণার অভিযোগের প্রমাণ পাওয়া যায়। পরে জানা যায়, এর আগেও বিভিন্ন ধরনের প্রতারণা করেছেন হাসপাতালের চেয়ারম্যান সাহেদ। এ পর্যন্ত তার বিরুদ্ধে অর্ধশতাধিক মামলার তথ্য পেয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

আরও পড়ুন
পরীক্ষা ছাড়াই করোনার রিপোর্ট দিত রিজেন্ট হাসপাতাল
রিজেন্ট চেয়ারম্যান সাহেদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা
রিজেন্টের সঙ্গে চুক্তি বাতিল করতে যাচ্ছে স্বাস্থ্য অধিদফতর
‘অপরাধ ঢাকতে কৌশল নিয়েছিল রিজেন্ট হাসপাতাল কর্তৃপক্ষ’
‘প্রতারণা করে ৩ কোটি টাকা হাতিয়ে নিয়েছে রিজেন্ট হাসপাতাল’
স্বাস্থ্য অধিদফতরের কাছে প্রায় তিন কোটি টাকার বিল চেয়েছিল রিজেন্ট

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন