বিজ্ঞাপন

পিচিচি কার মেসি নাকি বেনজেমার?

July 18, 2020 | 2:17 pm

স্পোর্টস ডেস্ক

একটা সময় ছিল যখন লা লিগার সর্বোচ্চ গোলদাতার লড়াইয়ে সমান তালে লড়তেন ক্রিস্টিয়ানো রোনালদো এবং লিওনেল মেসি। এখন সময় পাল্টেছে, ক্রিস্টিয়ানো রোনালদো রিয়াল মাদ্রিদ ছেড়ে নাম লিখিয়েছেন জুভেন্টাসে তবে লিওনেল মেসি ঠিকই রয়ে গেছেন বার্সেলোনাতে। আর নিজের সেরাটুকুই দলকে উজাড় করে দিয়ে যাচ্ছেন। অন্যদিকে রোনালদো চলে যাওয়ায় রিয়ালের গোল করার ভার এসে পড়েছে করিম বেনজেমার ওপর। যা তিনি করে যাচ্ছেন নিজের সর্বোচ্চরও বেশি দিয়ে।

বিজ্ঞাপন

লা লিগার শিরোপা নিশ্চিত হয়েছে বৃহস্পতিবার (১৭ জুলাই) রাতে। ভিয়ারিয়ালকে ঘরের মাঠ আলফ্রেড ডি স্টেফানোতে ২-১ গোলের ব্যবধানে হারিয়ে শিরোপা নিশ্চিত করে রিয়াল মাদ্রিদ। শিরোপার দৌড় শেষ হলেও রিয়াল আর বার্সার লড়াই এবার ভিন্ন দিকে মোড় নিয়েছে। লা লিগায় ছয়বার পিচিচি অর্থাৎ সর্বোচ্চ গোলদাতার খেতাব জেতা লিওনেল মেসি দৌড়ে আছেন এবারেও। অন্যদিকে এই দৌড়ে এবার নিজেকে প্রথম থেকে সামনের কাতারে রেখেছেন করিম বেনজেমা।

দুই দলের খেলোয়াড়দের প্রচেষ্টায় এবার লা লিগার পিচিচি অ্যাওয়ার্ড নিজ নিজ দলের সেরা খেলোয়াড়কে জেতানোর। এই লড়াইয়ে লিওনেল মেসির ঘাড়ে নিঃশ্বাস ফেলেছেন করিম বেনজেমা। বর্তমান লা লিগার ৩৭তম ম্যাচ শেষে লিওনেল মেসির গোল সংখ্যা ২৩টি, আর করিম বেনজেমার গোল ২১টি। নিজেদের শেষ ম্যাচে মেসিকে টপকে পিচিচি জিততে বেনজেমার প্রয়োজন হ্যাটট্রিক। অন্যদিকে মেসি এগিয়ে থেকে শুরু করবেন খেলা।

বিজ্ঞাপন

লা লিগায় বার্সেলোনার এবারের মৌসুমে শেষ ম্যাচ দেপোর্তিভো আলাভেজের বিপক্ষে। আর এই প্রতিপক্ষের বিরুদ্ধে ৮ ম্যাচে লিওনেল মেসির গোল সংখ্যাও ৮টিই। তাই তো এই ম্যাচেও গোল করার দিকেই তাকিয়ে লিওনেল মেসি। অন্যদিকে রিয়াল মাদ্রিদের শেষ ম্যাচ লেগানেসের বিপক্ষে। এই প্রতিপক্ষের বিরুদ্ধে করিম বেনজেমা ৫ ম্যাচ খেলে করেছেন মোট ৪টি গোল।

তাই তো এখনও পিচিচি জয়ের স্বপ্নে বিভোর করিম বেনজেমা। আর এই স্বপ্ন আরও গাঢ় হয়েছে ভিয়ারিয়ালের বিপক্ষে বেনজেমার জোড়া গোলের কারণে। শিরোপা নির্ধারিত হওয়ার ম্যাচে জোড়া গোল করেন বেনজেমা যার একটি আসে পেনাল্টি থেকে। মৌসুমের প্রথম ভাগে রিয়ালের হয়ে পেনাল্টি গ্রহণ করেছন সার্জিও রামোস। অন্যদিকে বার্সেলোনার সব পেনাল্টিই নিয়েছেন লিওনেল মেসি।

যদিও পিচিচি দৌড়ে থাকা দুইজনই মৌসুমে মোট পাঁচটি করে গোল করেছেন পেনাল্টি স্পট থেকে। তবে রিয়ালের প্রথম পছন্দের পেনাল্টি টেকার সার্জিও রামোস লা লিগায় মোট ১০ গোলের মধ্যে ছয়টিই করেছেন পেনাল্টি থেকে। অর্থাৎ মৌসুমের প্রথম থেকে রিয়ালের পেনাল্টিগুলো বেনজেমা নিলে এখন পর্যন্ত বেনজেমার গোল সংখ্যা থাকতে পারতো ২৭টি।

বিজ্ঞাপন

তবে লিগের শেষ রাউন্ডে ঘটতে পারে যেকোনো অঘঠনই। গোল নাও পেতে পারেন মেসি আবার বেনজেমা করে বসতে পারেন হ্যাটট্রিকও। আবার দুই জনের গোল সংখ্যা সমান হলে পিচিচি শিরোপা যাবে যৌথভাবে দুজনেরই ঝুলিতে। তাই তো শেষ রাউন্ডে এবার আর শিরোপা নির্ধারণ না হলেও নির্ধারিত হতে পারে লা লিগার পিচিচি অ্যাওয়ার্ড অর্থাৎ সর্বোচ্চ গোলদাতার খেতাবটি।

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন