বিজ্ঞাপন

‘নিরবচ্ছিন্ন জ্বালানি সরবরাহের প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে’

July 23, 2020 | 2:55 am

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: মুজিব বর্ষ উপলক্ষ্যে হাতে নেওয়া কার্যক্রম যথাসময়ে বাস্তবায়ন করে, জনগণের জ্বালানি নিরপত্তা নিশ্চিত করার তাগিদ দিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। তিনি বলেছেন, নিরাপদ ও নিরবচ্ছিন্ন জ্বালানি সরবরাহের প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে।

বিজ্ঞাপন

বুধবার (২২ জুলাই) ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে ‘জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের ২০১৯-২০২০ অর্থবছরে আরএডিপি বাস্তবায়ন ও অগ্রগতি’ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্যকালে এসব কথা বলেন।

তিনি বলেন বর্তমান প্রেক্ষাপটে বার্ষিক উন্নয়ন কমূসূচি ৮৯.২৩% বাস্তবায়ন ভালোর দিকেই কিন্তু আমরা প্রকল্প শতভাগ বাস্তবায়ন হতে বিচ্যুত হতে চাই না। পরিস্থিতি বিবেচনা করে গৃহীত প্রকল্পসমূহ শতভাগ বাস্তবায়ন প্রচেষ্টা অব্যাহত রাখেতে হবে।

কানেকটিভিটি সৃষ্টিকারী প্রকল্পসমূহে বিশেষ গুরুত্ব দেয়া প্রয়োজন। পাইপলাইন নির্মাণ প্রকল্পগুলো নির্ধারিত সময়ে সম্পন্ন করা গেলে নিরাপদ জ্বালানি সরবরাহ নিশ্চিত হবে।

বিজ্ঞাপন

জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগ ২০১৯-২০২০ অর্থবছরের আরএডিপি বাস্তবায়ন করেছে ৮৯.২৩%। মোট ৩২টি প্রকল্পের মাঝে জিওবি ও বৈদেশিক সহায়তাপৃষ্ট ৮টা প্রকল্পে বরাদ্দ ছিল ২৪১৭.০৭ কোটি টাকা, বাস্তাবয়ন ৯৪.২৩%, নিজস্ব অর্থায়নে ১৬ প্রকল্পে বরাদ্দ ছিল ৮৯০.১০ কোটি টাকা, বাস্তবায়ন ৭৫.৬৬%, গ্যাস উন্নয়ন তহবিলের আওতায় ৮টি প্রকল্পের বরাদ্দ ছিল ২২৭.৭৯ কোটি টাকা বাস্তবায়ন হয়েছে ৮৯.১২%।

ভার্চুয়াল এ সভায় জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সিনিয়র সচিব মোঃ আনিছুর রহমান, বিপিসির চেয়ারম্যান মোঃ সামছুর রহমান, পেট্টোবাংলার চেয়ারম্যান এ বি এম আবদুল ফাত্তাহ ও কোম্পানী সমূহের ব্যবস্থাপনা পরিচালকগণ সংযুক্ত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/জেএইচ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
যৌথবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে ৩ কেএনএফ সদস্য নিহততাহলে ব্যাংকে কি মাস্তান-মাফিয়ারা ঢুকবে?— কাদেরকে রিজভীর প্রশ্নরাখাইনে রোহিঙ্গাদের গ্রহনযোগ্যতা ও আরাকান আর্মিব্যাটারিচালিত যানবাহন বন্ধের ঘোষণায় সিপিবি’র ক্ষোভভিয়েতনাম মুক্তিসংগ্রামের অবিসংবাদিত কিংবদন্তি হো চি মিনমেট্রোরেলে ভ্যাট যাত্রীর ওপর চাপবে, পুনর্বিবেচনার অনুরোধ‘বৈষম্যমূলক’ পেনশন ব্যবস্থা প্রত্যাহারের দাবি বুয়েট শিক্ষকদের‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’মিরপুরে ব্যাটারিচালিত রিকশাচালকদের সড়ক অবরোধবিজয়ীদের ‘এসএমই উদ্যোক্তা পুরস্কার’ দিলেন প্রধানমন্ত্রী সব খবর...
বিজ্ঞাপন