বিজ্ঞাপন

আমিরাত ও মালদ্বীপ থেকে ৩শ বাংলাদেশিকে ফিরিয়ে আনলো ইউএস-বাংলা

July 23, 2020 | 10:59 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: সংযুক্ত আরব আমিরাত ও মালদ্বীপে আটকা পড়া তিন শতাধিক বাংলাদেশিকে ফিরিয়ে আনলো ইউএস-বাংলা এয়ারলাইন্সের দু’টি বিশেষ ফ্লাইট। করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারির কারণে এসব বাংলাদেশি নাগরিক প্রবাসে আটকে পড়েছিলেন।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৩ জুলাই) দু’টি ফ্লাইটে তাদের দেশে ফিরিয়ে আনা হয় বলে সারাবাংলাকে নিশ্চিত করেছেন সংস্থাটির জিএম (জনসংযোগ) কামরুল ইসলাম।

তিনি জানান, বৃহস্পতিবার দুবাই থেকে ১৪০ জন যাত্রী নিয়ে দুপুর ১২টা ৬ মিনিটে এবং মালদ্বীপের মালে থেকে ১৬০ জন যাত্রী নিয়ে সন্ধ্যা ৬টা ৩৫মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে দু’টি ফ্লাইট। সংযুক্ত আরব আমিরাত ও মালদ্বীপে আটকে পড়া বাংলাদেশিদের দেশে ফিরিয়ে আনতে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে বিশেষ ফ্লাইটগুলো পরিচালনা করেছে।

কামরুল ইসলাম আরও জানান, এরই মধ্যে ইউএস-বাংলা এয়ারলাইন্স মালে ও দুবাই ছাড়াও কোভিড-১৯ পরিস্থিতির মধ্যেও চেন্নাই, কলকাতা, দিল্লি, লাহোর, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, ব্যাংকক, আবুধাবি ও ইউরোপের অন্যতম গন্তব্য ফ্রান্সের প্যারিসে বিশেষ ফ্লাইট পরিচালনা করেছে।

বিজ্ঞাপন

বিশ্বের বিভিন্ন দেশে কোভিড-১৯ মহামারির সময়ে আটকে পড়া বাংলাদেশি নাগরিকদের দেশে ফিরিয়ে আনতে ও বিদেশি নাগরিকদের নিজ দেশে পৌঁছে দিতে ৫৫টি বিশেষ ফ্লাইট পরিচালনা করেছে এই এয়ারলাইন্সটি। এছাড়া রাষ্ট্রীয় সিদ্ধান্ত মেনে বর্তমানে ইউএস-বাংলা এয়ারলাইন্স ঢাকা-গুয়াংজু রুটে বাণিজ্যিক ফ্লাইট পরিচালনা করছে। আর অভ্যন্তরীণ রুট ঢাকা থেকে চট্টগ্রাম, সিলেট, যশোর, সৈয়দপুর, বরিশাল ও রাজশাহীতে ফ্লাইট পরিচালনা করছে বেসরকারি এয়ারলাইন্সটি।

সারাবাংলা/এসজে/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন