বিজ্ঞাপন

সরকারের দিকে আঙুল তোলা বড় বোকামি: ডিজি হেলথ

July 25, 2020 | 1:38 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: স্বাস্থ্যখাতের দুর্নীতি প্রসঙ্গে শুধু সরকারের দিকে অভিযোগের আঙুল তোলা বড় বোকামি বলে মন্তব্য করেছেন স্বাস্থ্য অধিদফতরে নিয়োগ পাওয়া নতুন মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম।

বিজ্ঞাপন

দায়িত্ব বুঝে নেওয়ার আগে আজ শনিবার সকালে ধানমণ্ডির ৩২ নম্বর সড়কে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের পর সাংবাদিকদের প্রশ্নে তিনি এ মন্তব্য করেন।

ডা. খুরশীদ আলম বলেন, ‘দুর্নীতির জন্য শুধু সরকারকে দায়ী না করার আহ্বান জানাই। আমরা যদি ব্যক্তিগতভাবে সৎ না হই, তাহলে কোনোভাবেই দুর্নীতি রোধ করা সম্ভব নয়। দুর্নীতির কথা যদি বলেন, আমি বলব দুর্নীতির দায় আমাদের সবার। আমরা যদি শুধু সরকারের দিকে আঙুল তুলি, সেটা হবে সবচেয়ে বড় বোকামি। আমরা সবাই এই দুর্নীতির অংশ।’

নতুন ডিজি বলেন, ‘সামনে অবশ্যই বড় চ্যালেঞ্জ, স্বাস্থ্যে এখন যে ব্যবস্থা, এই প্যানডেমিকের ক্ষেত্রে আমার যে সমস্যাগুলো ফেইস করছি, তা দূর করার চেষ্টা করব।
প্রধানমন্ত্রী যে দায়িত্ব দিয়েছেন, তা যেন সম্মান ও ইজ্জত নিয়ে শেষ করতে পারেন সেজন্য সবার দোয়া চাই।’

বিজ্ঞাপন

ডিজি আরও বলেন, ‘সাংবাদিকদের ইতিবাচক মনোভাব নিয়ে সরকারের পাশে দাঁড়াতে হবে। সরকারের সমালোচনা অবশ্যই করবেন, ভুলত্রুটি ধরিয়ে দেবেন। পাশাপাশি আমি বলব, আমরা যদি কোনো ভালো কাজ করি তাহলে তা তুলে ধরবেন।’

ঢাকা মেডিকেল কলেজের সার্জারি বিভাগের চেয়ারম্যান ডা. খুরশীদ আলম গত বৃহস্পতিবার নিয়োগ পান। নানা অভিযোগের মুখে আগের ডিজি অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ পদত্যাগ করেন। ফলে সরকার স্বাস্থ্য অধিদফতরে নতুন ডিজি নিয়োগ দেয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবি/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন