বিজ্ঞাপন

মানববন্ধনে হামলার ঘটনায় মামলা, এমপি’র ‘এপিএস’সহ গ্রেফতার ৪

August 24, 2020 | 7:44 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের বাঁশখালীর আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য মোস্তাফিজুর রহমানের বিরুদ্ধে মানববন্ধনে হামলার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। মামলায় বাঁশখালীর পৌর মেয়র শেখ সেলিমুল হক চৌধুরী, সংসদ সদস্যের ব্যক্তিগত সচিব মো. তাজুল ইসলাম ও সহকারী ব্যক্তিগত সচিব (এপিএস) হিসেবে পরিচিত এ কে এম মোস্তাফিজুর রহমান রাসেলসহ ২৬ জনের নাম উল্লেখ করা হয়েছে। এদের মধ্যে এপিএস রাসেলসহ চার জনকে গ্রেফতার করেছে পুলিশ।

বিজ্ঞাপন

সোমবার (২৪ আগস্ট) সন্ধ্যায় নগরীর কোতোয়ালি থানায় মামলাটি (নম্বর ৫২) দায়ের করেছেন বাঁশখালীর প্রয়াত মুক্তিযোদ্ধা আলী আশরাফের ছেলে মো. জহির উদ্দিন বাবর। মৃত্যুর পর আলী আশরাফকে রাষ্ট্রীয় সম্মাননা না দেওয়া এবং মুক্তিযোদ্ধাদের নিয়ে সংসদ সদস্যের অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে দুপুর পৌনে ১২টার দিকে নগরীর জামালখানে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে হামলার ঘটনা ঘটে।

আরও পড়ুন- এমপি’র বিরুদ্ধে মানববন্ধনে হামলা, মুক্তিযোদ্ধাসহ আহত ১২

মামলায় আরও যাদের অভিযুক্ত করা হয়েছে, তারা হলেন— জিল্লুল করিম শরীফ, মৌলভী আক্তার হোসেন, ফজলুল করিম ফজু, আবুল কালাম চৌধুরী, আবুল ছালেহ, মাহবুবুর রহমান, হারুনুর রশিদ, মিজানুর রহমান, সেলিম উদ্দিন চৌধুরী, খোরশেদুল আলম, হেলাল উদ্দিন চৌধুরী, মনজুরুল ইসলাম, শহিদুল ইসলাম, এনামুল হক, আবুল মোমেন, মো. সেলিম, মো. হেলাল, নাসির উদ্দিন, দীপেস চক্রবর্তী, মোজাম্মেল, সৈয়দুল ইসলাম, মোরশেদুর রহমান নাদিম ও মনির উদ্দিন বাবু। এছাড়া মামলায় অজ্ঞাতনামা আরও ৪০-৫০ জনকে আসামি করা হয়েছে।

বিজ্ঞাপন

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন সারাবাংলাকে বলেন, ‘বেআইনিভাবে জনতা দলবদ্ধ হয়ে লাঠিসোটা, দেশীয় অস্ত্র নিয়ে শান্তিপূর্ণ একটি মানববন্ধন কর্মসূচিতে হামলা করে কয়েকজনকে জখম করার অভিযোগে একটি মামলা দায়ের হয়েছে। আমরা ঘটনাস্থল থেকে প্রথমে একজনকে আটক করেছিলাম। পরে এ কে এম মোস্তাফিজুর রহমান রাসেলসহ আরও তিন জনকে আটক করি। তাদের ওই মামলায় গ্রেফতার দেখানো হচ্ছে।’

মুক্তিযোদ্ধা আলী আশরাফ গত ২৬ জুলাই মারা যান। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার প্রতিবাদ করতে গিয়ে প্রাণ দেওয়া মৌলভী সৈয়দের ভাই। আলী আশরাফের মারা যাওয়ার পর তাকে রাষ্ট্রীয় সম্মান না দেওয়ার অভিযোগ আছে। এর মধ্যেই মুক্তিযোদ্ধা আলী আশরাফকে নিয়ে স্থানীয় সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান বিতর্কিত মন্তব্য করেন বলে অভিযোগ করেন মুক্তিযোদ্ধারা। এর প্রতিবাদে সোমবার সকালে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড চট্টগ্রাম মহানগর ও জেলা শাখা যৌথভাবে মানববন্ধনের আয়োজন করেছিল।

এতে প্রধান অতিথি ছিলেন মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাফ্ফর আহমেদ। এছাড়া আরও কয়েকজন মুক্তিযোদ্ধা উপস্থিত ছিলেন। এতে সভাপতিত্ব করেন সন্তান কমান্ডের চট্টগ্রাম মহানগর শাখার আহ্বায়ক সাহেদ মুরাদ সাকু।

বিজ্ঞাপন

দুপুর পৌনে ১২টার দিকে ২৫ থেকে ৩০ জনের একটি দল লাঠিসোটা নিয়ে এসে মানববন্ধনে হামলা করে। হামলার সময় সংসদ সদস্যের পক্ষে স্লোগান দিতে শোনা গেছে। হামলায় মুক্তিযোদ্ধা-সাংবাদিক ও সন্তান কমান্ডের সদস্যসহ কমপক্ষে ১২ জন আহত হন।

সারাবাংলা/আরডি/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন