বিজ্ঞাপন

চাঁদাবাজির সময় হাতেনাতে ৪ ‘যুবলীগ কর্মী’ গ্রেফতার

August 26, 2020 | 9:03 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: যুবলীগ কর্মী পরিচয় দিয়ে টমটম চালকদের কাছ থেকে চাঁদা আদায়ের সময় হাতেনাতে চারজনকে গ্রেফতার করেছে পুলিশ। তাদের কাছ থেকে চাঁদাবাজির সাড়ে তিন হাজার টাকা জব্দ করা হয়েছে। বুধবার (২৬ আগস্ট) চট্টগ্রাম নগরীর চকবাজার থানার ধনিরপুল মোড় থেকে তাদের গ্রেফতার করা হয়েছে।

বিজ্ঞাপন

গ্রেফতার চারজন হলেন— নুরুল হাকিম (২০), আলমগীর মিয়া রুবেল (২৬), শহিদুল ইসলাম জায়েদ (৪৩) ও এসএম সামাদ (৩২)।

চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ রুহুল আমিন সারাবাংলাকে জানান, চকবাজার তেলিপট্টি মোড় থেকে রাহাত্তারপুল পর্যন্ত রুটে চলাচল করা টমটম (ব্যাটারি চালিত ইজি বাইক) চালকদের কাছ থেকে তারা দৈনিক ২০ টাকা করে চাঁদা আদায় করে। পরে এসব টাকা তারা নিজেরা ভাগাভাগি করে। বিভিন্নভাবে প্রভাব দেখিয়ে তারা টমটম চালকদের চাঁদা দিতে বাধ্য করে।

গ্রেফতার চারজনের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা করা হয়েছে বলে জানিয়েছেন ওসি।

বিজ্ঞাপন

ভুক্তভোগীদের সঙ্গে কথা বলে জানা গেছে, নিজেদের যুবলীগের কর্মী পরিচয় দিয়ে তারা চাঁদা আদায় করে। কারাগারে থাকা কথিত যুবলীগ নেতা নুর মোস্তফা টিনুর অনুসারী হিসেবে তাদের পরিচিতি আছে। গ্রেফতার সামাদ টিনুর অবর্তমানে এখন তারা গ্রুপের নিয়ন্ত্রণে আছে।

তবে ওসি জানিয়েছেন, গ্রেফতার চারজনের রাজনৈতিক পরিচয় তিনি জানেন না।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/টিসি

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
যৌথবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে ৩ কেএনএফ সদস্য নিহততাহলে ব্যাংকে কি মাস্তান-মাফিয়ারা ঢুকবে?— কাদেরকে রিজভীর প্রশ্নরাখাইনে রোহিঙ্গাদের গ্রহনযোগ্যতা ও আরাকান আর্মিব্যাটারিচালিত যানবাহন বন্ধের ঘোষণায় সিপিবি’র ক্ষোভভিয়েতনাম মুক্তিসংগ্রামের অবিসংবাদিত কিংবদন্তি হো চি মিনমেট্রোরেলে ভ্যাট যাত্রীর ওপর চাপবে, পুনর্বিবেচনার অনুরোধ‘বৈষম্যমূলক’ পেনশন ব্যবস্থা প্রত্যাহারের দাবি বুয়েট শিক্ষকদের‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’মিরপুরে ব্যাটারিচালিত রিকশাচালকদের সড়ক অবরোধবিজয়ীদের ‘এসএমই উদ্যোক্তা পুরস্কার’ দিলেন প্রধানমন্ত্রী সব খবর...
বিজ্ঞাপন