বিজ্ঞাপন

২৪ ঘণ্টায় মারা গেলেন ৩৩ জন, শনাক্ত ২১৭৪

August 31, 2020 | 4:55 pm

সারাবাংলা ডেস্ক

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমিত আরও ৩৩ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ২ হাজার ১৭৪ জন। আর একই সময়ে সুস্থ হয়ে উঠেছেন আরও ২ হাজার ৯৮০ জন।

বিজ্ঞাপন

গত ২৪ ঘণ্টার এই পরিসংখ্যান মিলিয়ে দেশে এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন ৪ হাজার ২৮১ জন। এ পর্যন্ত মোট শনাক্ত হলেন ৩ লাখ ১২ হাজার ৯৯৬ জন। আর এর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ২ লাখ ৪ হাজার ৮৮৭ জন।

সোমবার (৩১ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই করা এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় দেশে ৯২টি পরীক্ষাগারে করোনা পরীক্ষা হয়েছে। এসব পরীক্ষাগারে মোট নমুনা সংগ্রহ করা হয়েছে ১২ হাজার ৮৯টি। একই সময়ে মোট নমুনা পরীক্ষা হয়েছে ১২ হাজার ৪৫৪টি। আগের নমুনা মিলিয়ে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হলো ১৫ লাখ ৫০ হাজার ২০৩টি।

বিজ্ঞাপন

গত ২৪ ঘণ্টায় যেসব নমুনা পরীক্ষা হয়েছে, তার মধ্যে ২ হাজার ১৭৪ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৭ দশমিক ৪৬ শতাংশ। আর এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২০ দশমিক ১৯ শতাংশ। এ পর্যন্ত শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৬৫ দশমিক ৪৬ শতাংশ।

এদিকে, করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত বিবেচনায় এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর হার ১ দশমিক ৩৭ শতাংশ। গত ২৪ ঘণ্টায় যারা মারা গেছেন, তাদের মধ্যে পুরুষ ২৯ জন, বাকি চার জন নারী। এখন পর্যন্ত করোনা মৃত্যুবরণ করা মোট মানুষের মধ্যে ৩ হাজার ৩৬৪ জন পুরুষ, ৯১৭ জন নারী। শতাংশের হারে মৃতদের মধ্যে পুরুষ ৭৮ দশমিক ৫৮ শতাংশ, নারী ২১ দশমিক ৪২ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃতদের তথ্য বিশ্লেষণ করে আরও দেখা যায়, গত দিনে যে ৩৩ জন মারা গেছেন, তাদের মধ্যে ৩২জন হাসপাতালে মারা গেছেন, একজন বাড়িতে। তাদের মধ্যে ষাটোর্ধ্ব ২০ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ছয় জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী তিন জন এবং ৩১ থেকে ৪০ বছর বয়সী তিন জন, ২১ থেকে ৩০ বছর বয়সী এক জন।

বিজ্ঞাপন

বয়সের হিসাবে এখন পর্যন্ত মারা যাওয়াদের মধ্যে শূন্য থেকে ১০ বছরের মধ্যে রয়েছে ১৯ জন, (দশমিক ৪৫ শতাংশ), ১১ থেকে ২০ বছরের মধ্যে ৩৬ জন (দশমিক ৮৬ শতাংশ), ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১০৪ জন (২ দশমিক ৪৩ শতাংশ), ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২৬২ জন (৬ দশমিক ১২ শতাংশ), ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৫৭৩ জন (১৩ দশমিক ৩৮ শতাংশ), ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১ হাজার ১৭১ জন (২৭ দশমিক ৩৫ শতাংশ) এবং ৬০ বছরের বেশি বয়সী ২ হাজার ১১৬ জন (৪৯ দশমিক ৪৩ শতাংশ)।

সারাবাংলা/টিসি

Tags: , , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন