বিজ্ঞাপন

নারী দলের জন্য এবারও ইংলিশ কোচ

September 3, 2020 | 4:44 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

আনজু জেইনের আগে বাংলাদেশ নারী ক্রিকেট দলের হেড কোচের দায়িত্ব পালন করেছেন ডেভিড ক্যাপেল। ২০১৬ সালের অক্টোবর থেকে ২০১৮ সালের মে মাস পর্যন্ত সালমা-রুমানাদের দায়িত্বে ছিলেন সদ্য প্রয়াত এই ইংলিশ। তার চলে যাওয়ায় নারী দলের দায়িত্ব বর্তায় আনজুর কাঁধে। কিন্তু গত মার্চে নারী টি টোয়েন্টি বিশ্বকাপে দলের বাজে পারফরম্যান্সের দায়ে চাকুরিচ্যুত হন আনজু। তার বিদায়ের পর আবার নতুন হেড কোচ খুঁজতে শুরু করে বিসিবি। এবং সেই লক্ষ্যে তারা অনেকদূর এগিয়েও গেছে। সব ঠিক থাকলে চলতি মাসের শেষ সপ্তাহেই টাইগ্রেসদের দায়িত্ব বুঝে নেবেন নতুন হেড কোচ। এবং তিনি একজন ইংলিশ।

বিজ্ঞাপন

নাম প্রকাশে অনিচ্ছুক বিসিবির একটি সুত্র বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) সারাবাংলাকে এখবর নিশ্চিত করেছে।

সুত্রটির দেওয়া তথ্যমতে, ‘বিসিবির সংক্ষিপ্ত তালিকায় দুইজন ইংলিশ কোচ আছেন। তাদের মধ্যে থেকে এ মাসেই একজনকে বেছে নেয়া হবে।’

সাবেক ইংলিশ কোচ ডেভিড ক্যাপেলের অধীনের সালমা খাতুন ও রুমানা আহমেদরা কাজ করেছেন দেড় বছর। ২০১৮ সালের মে মাসে দক্ষিণ আ্ফ্রিকা সফরই তার শেষ অ্যাসাইনমেন্ট ছিল। তার বিদায়ের পরে নতুন হেড কোচ হিসেবে নিয়োগ পান ভারতীয় নারী দলের সাবেক ক্রিকেটার অঞ্জু জেইন।

বিজ্ঞাপন

দায়িত্ব নিয়ে প্রথম অ্যাসাইনমেন্টেই বাজিমাত আনজু। ২০১৮ সালে মালয়েশিয়ায় গড়ানো এশিয়া কাপে লাল সবুজের দলকে এনে দেন বহুকাঙ্খিত শিরোপা।

সারাবাংলা/এমআরএফ/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন