বিজ্ঞাপন

না.গঞ্জে দগ্ধ ৫ জন এখনো শঙ্কামুক্ত নন

September 12, 2020 | 2:40 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: নারায়ণগঞ্জ ফতুল্লার পশ্চিম তল্লায় বাইতুস সালাত জামে মসজিদের বিস্ফোরণের ঘটনায় দগ্ধ পাঁচ জনের শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। তবে তারা এখনো শঙ্কামুক্ত নন। শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন আছেন তারা।

বিজ্ঞাপন

শনিবার (১২ সেপ্টেম্বর) শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. পার্থ শংকর পাল সাংবাদিকদের এসব তথ্য জানিয়েছেন।

ডা. পার্থ বলেন, নারায়ণগঞ্জের ঘটনায় যে পাঁচ জন আইসিইউতে আছেন, তাদের কেউই শঙ্কামুক্ত নন। তাদের কয়েকজনের শরীরে দগ্ধ হওয়ার অংশের পরিমাণ কিছুটা কম। তাদের অবস্থাও আগের চেয়ে কিছুটা উন্নত। কিন্তু শ্বাসনালী দগ্ধ হওয়ায় তাদের শঙ্কামুক্ত বলা যাবে না।

ডা. পার্থ বলেন, সারাবিশ্বে দগ্ধদের জন্য আধুনিক যে চিকিৎসা পদ্ধতি রয়েছে, এখানেও তাদের একই ধরনের চিকিৎসা দেওয়া হচ্ছে। চিকিৎসার কোনো ঘাটতি হচ্ছে না। আপনারাও জানেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় দগ্ধদের চিকিৎসার খোঁজখবর নিচ্ছেন। গতকাল রাতেও তিনি ফোনে খবর নিয়েছেন।

বিজ্ঞাপন

যে পাঁচ জন এখনো আইসিইউতে ভর্তি আছেন তারা হলেন— মো. ফরিদ (৫০ শতাংশ দগ্ধ), মো. কেনান (৩০ শতাংশ দগ্ধ), রিফাত ওরফে সিফাত (২২ শতাংশ দগ্ধ), আব্দুল আজিজ (৪৬ শতাংশ দগ্ধ) ও আমজাদ হোসেন (২৫ শতাংশ দগ্ধ)।

বিস্ফোরণের সময় জনা চল্লিশেক মুসল্লি ছিলেন ওই মসজিদে। তাদের মধ্যে ৩৭ জনকে নিয়ে আসা হয়েছিল শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিউটে। বর্তমানে আইসিইউতে চিকিৎসাধীন পাঁচ জন ছাড়া একজনকে চিকিৎসা দিয়ে ছাড়পত্র দেওয়া হয়েছে। বাকি ৩১ জন মারা গেছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএসআর/টিআর

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন